ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফিচার

রাজশাহীতে পুষ্পমেলার প্রথম দিনেই সাড়া

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৪ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৯
রাজশাহীতে পুষ্পমেলার প্রথম দিনেই সাড়া রাজশাহীতে শুরু হয়েছে পুষ্পমেলা

রাজশাহী: রাজশাহী মহানগরীতে পাঁচ দিনব্যাপী ওয়ান ব্যাংক পুষ্পমেলা শুরু হয়েছে। আর প্রথম দিনেই মেলাটি ক্রেতা-দর্শনার্থীদের মধ্যে সাড়া ফেলেছে। মেলা চলবে ১ ফেব্রুয়ারি পর্যন্ত।

সোমবার (২৮ জানুয়ারি) দুপুরে মহানগরীর মনিবাজার চত্বরে বেলুন ও ফেস্টুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন রাজশাহী মহানগর পুলিশ কমিশনার একেএম হাফিজ আক্তার।  

প্রথম দিনেই মেলা প্রাঙ্গণে ফুলপ্রেমীদের উপস্থিতি চোখে পড়ার মতো।

তবে বিক্রি কম। যারা আসছেন তারা কেবল ঘুরেফিরে মেলার বিভিন্ন স্টল দেখছেন। এবারের মেলায় ২১টি ফুলের স্টল রয়েছে। যাতে স্থান পেয়েছে বিভিন্ন জাতের বাহারি ফুল।  

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী বৈকালী সংঘের সভাপতি এ ওয়াই এম মনিরুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন ওয়ান ব্যাকে লি. এর ভাইস প্রেসিডেন্ট ও রাজশাহী শাখার ব্যবস্থাপক আব্দুল মান্নান এবং বাংলাদেশ বেতার রাজশাহীর উপ-আঞ্চলিক পরিচালক শিউলি রানি বসু।  

শুভেচ্ছা বক্তব্য রাখেন বৈকালী সংঘের সাধারণ সম্পাদক রইস উদ্দিন আহমেদ বাবু। তিনি জানান, মেলাকে আরও প্রাণবন্ত করতে এবং শিশুদের সাংস্কৃতিক মেধা বিকাশের লক্ষ্যে শিশুদের আবৃত্তি চিত্রাঙ্কন, নৃত্য ও ছড়াগান/দেশাত্মবোধক গান প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে এবারও।  

ক ও খ গ্রুপে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। চিত্রাঙ্কন প্রতিযোগিতা হয়েছে উদ্বোধন অনুষ্ঠানের পর।

এছাড়া ক ও খ গ্রুপের আবৃত্তি রয়েছে ২৯ জানুয়ারি (মঙ্গলবার) দুপুর আড়াইটায়। ক ও খ গ্রুপের ছড়াগান/দেশাত্মবোধক গানের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে ৩০ জানুয়ারি (বুধবার) দুপুর আড়াইটায়।

এছাড়া আগামী ৩১ জানুয়ারি (বৃহস্পতিবার) সন্ধ্যা সাড়ে ৫টায় ক ও খ গ্রুপের নৃত্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে বলেও জানান রইস উদ্দিন আহমেদ বাবু।

পাঁচ দিনব্যাপী এই পুষ্পমেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে।

১৯৮৫ সাল থেকে প্রতি বছর মহানগরীর মনিবাজার চত্বরে বৈকালী সংঘের উদ্যোগে এই পুষ্পমেলার আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৯
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।