[x]
[x]
ঢাকা, শনিবার, ৩ অগ্রহায়ণ ১৪২৫, ১৭ নভেম্বর ২০১৮
bangla news

খেলোয়াড়ের চেয়ে পর্যটক বেশি টানে মাঠটি!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-০৬ ৩:৪১:১০ এএম
চারপাশ ‘নীল সমুদ্র’ ঘেরা ওই ফুটবল মাঠ খেলোয়াড়দের পাশাপাশি পর্যটকদের আকৃষ্ট করতেও বিখ্যাত

চারপাশ ‘নীল সমুদ্র’ ঘেরা ওই ফুটবল মাঠ খেলোয়াড়দের পাশাপাশি পর্যটকদের আকৃষ্ট করতেও বিখ্যাত

ঢাকা: ফুটবল খেলায় সবারই আগ্রহ অনেক বেশি। কেউ খেলতে আবার কেউ খেল দেখতে। জনপ্রিয় দলগত এ খেলাটিতে অংশ নিতে ইচ্ছের সীমাও নেই কারও। সবাই খেলতে চান। তবে অন্যান্য খেলার মতো এরও রয়েছে বিভিন্ন প্রতিবন্ধকতা।

১১/১১ ফুটবলে একটি সুন্দর মাঠই বলতে গেলে প্রধান দরকারি। যেটা অনেক দেশেই নেই; থাকলেও সবার জন্য প্রযোজ্য নয়। কিন্তু খেলাটির প্রচুর আগ্রহ বিভিন্ন উপায়ে বিচিত্র মাঠ তৈরি করতে প্রস্তুত করে ওইসব কর্তৃপক্ষকে।

ফুটবলের আগ্রহের জয় হিসেবে তৈরি করা বিশ্বের এসব অপরূপ দৃশ্য ও বিচিত্র আকর্ষণের মাঠের মধ্যে মালদ্বীপেরও একটি জায়গা করে নিয়েছে।

চারপাশ ‘নীল সমুদ্র’ ঘেরা ওই ফুটবল মাঠ খেলোয়াড়দের পাশাপাশি পর্যটকদের আকৃষ্ট করতেও বিখ্যাতসেটি হলো- অপরূপ সৌন্দর্যের লীলাভূমির এ দেশের কুরেডু দ্বীপে। চারপাশ ‘নীল সমুদ্র’ ঘেরা ওই ফুটবল মাঠ খেলোয়াড়দের পাশাপাশি পর্যটকদের আকৃষ্ট করতেও বিখ্যাত। আর বলতে গেলে খেলোয়াড়ের চেয়ে পর্যটকই বেশি টানে অপূর্ব এ মাঠটি।

এর নাম ‘কুরেডু স্থার্ফ স্টেডিয়াম’। এটি দক্ষিণ এশিয়ার পর্যটন বিখ্যাত এ দেশটির প্রথম পূর্ণ আকারের ফুটবল মাঠ। সেভাবে এটাকে স্বীকৃতিও দিয়েছে ফিফা।

বিখ্যাত কুরেডু রিসোর্টের ভেতরে অন্যান্য মনোরম দৃশ্যের সঙ্গে এ মাঠটিকেও উপলব্ধি করেন পর্যটকরা।

এছাড়া এ মাঠে বড় বড় টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়ে থাকে। যদিও এখানে বেশির ভাগই খেলা শেখানোর কর্মসূচি হাতে নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ০৩৩৭ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৮
টিএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache