[x]
[x]
ঢাকা, সোমবার, ৯ আশ্বিন ১৪২৫, ২৪ সেপ্টেম্বর ২০১৮
bangla news

ভাসমান মাঠে ফুটবল!

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-০৮ ৩:৪৯:৩৯ পিএম
থাইল্যান্ডের এক দ্বীপের উপকূলে ভাসমান মাঠ বানিয়ে ফুটবলে মত্ত খুদে ফুটবলাররা।

থাইল্যান্ডের এক দ্বীপের উপকূলে ভাসমান মাঠ বানিয়ে ফুটবলে মত্ত খুদে ফুটবলাররা।

চার বছর পরপর একটি ফুটবল বিশ্বকাপ আসে, সঙ্গে যুক্ত হয় নানা উন্মাদনা। কেউবা প্রিয়দলের দীর্ঘ পতাকা বানায়, কেউ গায়ে জড়ায় জার্সি। এভাবে ফুটবলের প্রতি বিভিন্নভাবে নিজেদের ভালোবাসা প্রকাশ করে অনেকেই।

তেমনি বিশ্বকাপ ঘিরে বিভিন্ন প্রান্তের মানুষ বিস্ময়করভাবে ফুটবলও খেলছেন। যেমন থাইল্যান্ডের এক দ্বীপের মানুষ পানিতে ভাসমান মাঠ বানিয়ে ফুটবল খেলেন। আবার ইতালির পাহাড়ি অঞ্চলের মানুষ বরফের মধ্যেই ফুটবল নিয়ে মেতে ওঠেন। 
রোমে ‘সুবুতিও’ নামে একধরণের টেবিল ফুটবল খেলছেন সেখানকার মানুষরা।
বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ভিন্নরকম ফুটবল খেলা নিয়ে রয়টার্সের তোলা ছবিগুলো দিয়ে বাংলানিউজের পাঠকদের জন্য আজকের আয়োজন। 
কলকাতার সরু রাস্তায় ফুটবলে মেতে উঠেছে স্কুলের শিশুরা।
কলকাতার ধূলিময় সরু গলিতে স্কুলশিশুরা রাশিয়া বিশ্বকাপের লোগো বানিয়ে ফুটবল খেলছে। স্কুলশিশুদের একজন ১৩ বছরের পাপন মল্লিক। পাপন একজন মেসিভক্ত। সে বলছে, রাস্তা ফাঁকা থাকলে আর আমাদের কাজ না থাকলে ফুটবল নিয়ে মাঠে নেমে পড়ি।
ইতালির সিসত্রিয়েরিতে বরফ আবৃত মাঠে চলছে ফুটবল খেলা।
ইতালির লরেনজো রিসেততো তার বন্ধুদের নিয়ে বরফঢাকা মাঠেই ফুটবল নিয়ে নেমে পড়েন। তারা ইতালির স্কি রিসোর্ট সিসত্রিয়েরিতে ফুটবল নিয়ে মেতে ওঠেন। ৪৬ বছর বয়সী রিসেততো বলছেন, তিনি মেসিকে অনুকরণ করতে পছন্দ করেন। কিন্তু আমাদের খেলতে হয় স্কি বুট দিয়ে।   

বাংলাদেশ সময়: ০১৪৯ ঘণ্টা, জুলাই ০৯, ২০১৮
এএইচ/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa