ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফিচার

তারাও ক্যামেরায় ভালো পোজ দিতে জানে!

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৭
তারাও ক্যামেরায় ভালো পোজ দিতে জানে! ছবি: সংগৃহীত

ঢাকা: মানুষ ছবি তোলার সময় ক্যামেরার সামনে কতোই না ভঙ্গিমায় পোজ দেয়। বিশেষ করে অভিনয় বা মডেলিং করতে হলে শিখতে হয় ক্যামেরার সামনে বিভিন্ন অনুভূতির বহিঃপ্রকাশ।

ক্যামেরার সামনে পোজ দিতে প্রাণিজগতের অন্য সদস্যরাও কম পারদর্শী নয়। বিশ্বের বিভিন্ন প্রান্তের বিভিন্ন প্রাণীরা ছবি তোলার সময় কাকতালীয়ভাবে এমন সব অঙ্গভঙ্গি করেছে, দেখলে মনে হবে তারা বুঝি নামকরা ফ্যাশন ম্যাগাজিনের পেশাদার মডেল।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করা এ ধরনের কিছু ছবি নিয়ে এবারের আয়োজন। ছবিগুলোর একটিতে দেখতে পাবেন- একটি বিড়ালছানা এমন ভঙ্গিমায় শুয়ে আছে যেন কোনো শিল্পী তার ছবি আঁকছেন। একটি ক্যাংগারুকে দেখা যায় নিজের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে খুব চিন্তিত।

বিড়াল
বেশ রোম্যান্টিক মেজাজে আছে বিড়ালটি। বিছানায় আধশোয়া হয়ে যেন পাশে ডাকছে সঙ্গীকে। কে বিশ্বাস করবে ছবি তোলার জন্যেই এমন পোজ দিয়েছে বিড়ালটি!

গরিলা
অনেক পেশাদার মডেলও এই গরিলাটার মতো ফটোজেনিক হতে পারে না!

ভালুক
ছবিটার নাম ‘মিস অলাস্কা’। ভালুকটাকে দেখলে মনে হবে, পাহাড় ঘেরা মনোরম প্রকৃতিতে ছবি তুলছেন বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় অংশ নেওয়া অলাস্কার প্রতিনিধি।

বানর
সেলফি তোলার সময় কতোই না মুখভঙ্গি করে সবাই। বানরটিও কম যায় না। মনে হচ্ছে যেন, ফেসবুকের প্রোফাইল পিকচারের জন্য ছবিটি তুলেছে সে।

বিড়াল
ইন্টারনেট দুনিয়ার মানুষজন মজা করে ছবিটার নাম দিয়েছেন- ‘ড্র মি লাইক ওয়ান অব ইওর ফ্রেঞ্চ গার্লস’। এটা ১৯৯৭ সালের হিট চলচ্চিত্র টাইটানিকের একটি ডায়লগ। সিনেমার একপর্যায়ে নায়িকা রোজ প্রেমিক জ্যাককে নিজের একটা ছবি এঁকে দিতে অনুরোধ করে। তখনই অভিনেত্রী কেট উইন্সলেট বলেন এ বিখ্যাত ডায়লগটি। বিড়ালছানাটিও যেন একই কথা বলতে চাইছে।

বানর
বানরটি যেন বাংলা সিনেমার নায়কের ভূমিকায় অভিনয় করছে। রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছে নায়িকা। তার সঙ্গে ভাব জমাতে একটু দূরে রোম্যান্টিক ভঙ্গিতে দাঁড়িয়ে আছে নায়ক। পরের দৃশ্যে হয়তো শুরু হবে গান।

ক্যাঙ্গারু
ক্যাঙ্গারুটাকে দেখে মনে হচ্ছে, একসঙ্গে চার-পাঁচটা ঢালিউড সিনেমার প্রধান চরিত্রের প্রস্তাব পেয়েছে। কোন চরিত্রটা নিজের ক্যারিয়ারের জন্য ভালো হবে, এ নিয়েই ব্যাপক চিন্তিত সে।

কুকুর
মডেলিং ক্যারিয়ারটাকে যেন খুবই গুরুত্বের সঙ্গে নিয়েছে কুকুরটি। ফটোগ্রাফার যেমন পোজ দিতে বলেন, তেমনটাই করতে সর্বদা প্রস্তুত। ভবিষ্যতে নাম করা ফ্যাশন ম্যাগাজিনের প্রচ্ছদে নিজের ছবি দেখতে চায়।

গরিলা
এত রোম্যান্টিক ভঙ্গিতে গরিলাটি কাকে ডাকছে, কে জানে! তার দৃষ্টি বলে দিচ্ছে ব্যাপারটা খুবই সিরিয়াস।

সিংহ
বনের রাজা সিংহও ক্যামেরার সামনে পোজ দিতে কম যায় না।

বাংলাদেশ সময়: ০০৩৬ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৭
এনএইচটি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।