ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফিচার

ক্লান্ত পথিকের আশ্রয়ের পান্থকুঞ্জ পার্কের বেহাল দশা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, মে ১১, ২০১৭
 ক্লান্ত পথিকের আশ্রয়ের পান্থকুঞ্জ পার্কের বেহাল দশা পান্থকুঞ্জের এ বেহাল দশা

ঢাকা: ব্যস্ত ঢাকার প্রায় কেন্দ্রবিন্দুতে অবস্থান পান্থকুঞ্জ পার্কের। ক্লান্ত পথিকের আশ্রয় ও বিনোদনের জন্য গড়ে তোলা এ পার্ক। সেজন্য নামও দেওয়া হয় পান্থকুঞ্জ (পথিকের কুঞ্জ)।

কিন্তু এই পান্থকুঞ্জে এখন ক্লান্ত পথিকের আশ্রয়-বিনোদন দূরে থাক, খানিক দাঁড়ানোই দায়। দখল ও অব্যবস্থাপনার কারণে এবং ময়লা-আবর্জনা ফেলতে থাকায় দুর্গন্ধে পান্থকুঞ্জ কুঁড়ে কুঁড়ে নিঃশেষ হচ্ছে।

ফলে একদিকে পার্কটি যেমন তার সৌন্দর্য হারাচ্ছে, তেমনি পথচারীসহ নগরবাসীও হারাচ্ছে বিনোদন কেন্দ্র।

পান্থকুঞ্জের এ বেহাল দশার চিত্র ফুটে উঠেছে বাংলানিউজের স্টাফ ফটো করেসপন্ডেন্ট আনোয়ার হোসেন রানার ক্যামেরায়। পান্থকুঞ্জের এ বেহাল দশাপান্থকুঞ্জ পার্কটির প্রবেশপথে বিভিন্ন ভাসমান দোকান গড়ে তোলায় রাস্তাটি প্রায় দখল হয়ে গেছে। পান্থকুঞ্জের এ বেহাল দশারক্ষণাবেক্ষণের অভাবে পার্কটির বিভিন্ন বিনোদন রাইডস অকেজো হয়ে পড়ছে। পান্থকুঞ্জের এ বেহাল দশাপার্কটির ভেতরে ময়লা আবর্জনা ফেলে নষ্ট করা হচ্ছে পরিবেশ। পান্থকুঞ্জের এ বেহাল দশাপার্কের বাইরের ফুটপাতের অংশ দখল করে নিয়েছে ছিন্নম‍ূল মানুষ। ফুটপাতেই গড়ে উঠেছে চায়ের দোকান, সেলুন, রিকশা-ভ্যান মেরামতের দোকান। পান্থকুঞ্জের এ বেহাল দশাপার্কের একটি ফটক অকেজো হয়ে পড়ে আছে দীর্ঘদিন ধরে। পান্থকুঞ্জের এ বেহাল দশাকারও নজর নেই। সেজন্য ভেঙে ভেঙে উধাও হয়ে যাচ্ছে পার্কের সীমানা প্রাচীরগুলো। পান্থকুঞ্জের এ বেহাল দশাপার্কের ভেতরে ভাসমান মানুষেরই ঘোরাঘুরি বেশি।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, মে ১১, ২০১৭
এএটি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।