ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফিচার

সাফল্যের সুখস্মৃতি

প্রতিদিন ১০-১২ ঘণ্টা লেখাপড়া করেছি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, মে ৪, ২০১৭
প্রতিদিন ১০-১২ ঘণ্টা লেখাপড়া করেছি মায়ের সাথে তানহা 

আমি তানহা তাবাসসুম। খুলনার সরকারি করোনেশন মাধ্যমিক বালিকা বিদ্যালয় থেকে যশোর বোর্ডের অধীনে বিজ্ঞান বিভাগে গোল্ডেন এ প্লাস পেয়েছি। আমি প্রতিদিন ১০-১২ ঘণ্টা লেখা পড়া করতাম। ভালো ফলাফলের জন্য আমার মায়ের অবদান সবচেয়ে বেশি।

মা আমার মনে ডুকিয়ে দিয়েছিলেন ভালো ফলাফল করতে হবে। বাবা সহযোগিতা করেছেন।

আমার যারা শিক্ষকরা ছিলেন তারা আমাকে অনেক সহযোগিতা করেছেন। যখন যে সমস্যা হয়েছে তার সমাধান করে দিয়েছেন। আমার সর্ব প্রথম ইচ্ছা ভালো মানুষ হওয়া। তারপর আমি পেশা হিসেবে একজন চিকিৎসক হতে চাই। আমার বাবা খুলনা মহানগর বিএনপির কোষাধ্যক্ষ এস এম আরিফুর রহমান মিঠু ও মা মুক্তা রহমান গৃহীণী।

আমি স্কুলের ‘ক’ শাখার (স্কুল রোল ৬, বোর্ড রোল ১০০৫২০) ছাত্রী ছিলাম। আমি ১০ শ্রেণীতে পড়া অবস্থায় জাতীয় শিক্ষা সপ্তাহের অনুষ্ঠানে খুলনা বিভাগে সেরা শিক্ষার্থী হয়েছিলাম। সবার প্রযুক্তি জানা প্রয়োজন, কেননা প্রযুক্তি লেখাপড়ায় অনেক সহযোগিতা করে। নাচ বাদে আমার সব বিষয়ে পুরস্কার রয়েছে। ভালো ফলাফলের জন্য আমি মনে করি পড়াশুনার প্রতি দায়িত্বশীল হতে হবে। প্রতিদিনই পড়াশুনা করতে হবে। পড়াশুনা যেন জমে না যায় সে দিকে নজর দিতে হবে। শিক্ষকদের পড়ানোর প্রতি নজর দিতে হবে।

পড়া শুরু করতে হবে ইতিবাচক মনোভাব নিয়ে। শুরুতেই মন থেকে পরীক্ষাভীতি ঝেড়ে ফেলতে হবে। পড়াগুলোকে নিজের মতো করে সাজাতে হবে। পরীক্ষার রুটিন অনুযায়ী কোনদিন কি পড়ব তা ঠিক করতে হবে।   

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, মে ০৪, ২০১৭
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad