ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফিচার

সমুদ্রকন্যা কোলে সূর্যাস্ত দর্শন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৭
সমুদ্রকন্যা কোলে সূর্যাস্ত দর্শন সমুদ্রকন্যা কোলে সূর্যাস্ত দর্শন-ছবি: দেলোয়ার হোসেন বাদল

সমুদ্র সৈকত থেকে: বিকেল গড়াতেই পর্যটকদের চোখ পশ্চিম আকাশে। একটু একটু করে সাগরের বুকে হেলে পড়ে সূর্য! সাগরের বুকে যতোই হেলে পড়ছে সূর্য, ততোই আবিররঙা হয়ে উঠে আকাশ, চারপাশ।

নিরবে সৈকতে আছড়ে পড়ছে সাগরের ঢেউ। সেই ঢেউয়ে নেমে পা ভিজে দর্শনার্থীরা দেখছেন সূর্যাস্ত।

সন্ধ্যার আগ মুহূর্তে বাড়তে থাকে দর্শনার্থীর ভিড়। সমুদ্রকন্যা কোলে সূর্যাস্ত দর্শন-ছবি: দেলোয়ার হোসেন বাদলক্ষণিকেই আরও হেলে পড়লো, নিমিষেই একেবারে সাগরের বুক ছুঁই ছুঁই লাল সূর্য। সূর্যের লাল আভা ছড়িয়ে গেল সাগর জলে। ততোক্ষণে লাল সূর্য সাগরের নিজেকে সপে দিয়েছে অর্ধেক। সমুদ্রকন্যা কোলে সূর্যাস্ত দর্শন-ছবি: দেলোয়ার হোসেন বাদলদূর সাগরে ট্রলার, স্পিড বোটের মাঝ দিয়ে ক্যামেরাবন্দি, সেলফি এবং ভিডিও হচ্ছিলো সূর্য ডোবার অপূর্ব ক্ষণ। ততোক্ষণে সাগরের বুকে হারিয়ে গেল আস্ত সূর্য। সমুদ্রকন্যা কোলে সূর্যাস্ত দর্শন-ছবি: দেলোয়ার হোসেন বাদলগোধুলি লগ্ন শেষে সূর্য ডোবার পরও আকাশে লাল আভা দৃশ্যমান।

বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম সমুদ্র সৈকত কুয়াকাটায় একই সঙ্গে দেখা যায় সূর্যোদয় এবং সূর্যাস্তের দৃশ্য। সমুদ্রকন্যা কোলে সূর্যাস্ত দর্শন-ছবি: দেলোয়ার হোসেন বাদলজেলা শহর থেকে কুয়াকাটা সমুদ্র সৈকতের দূরত্ব ৭০ কিলোমিটার। বঙ্গোপসাগরের এই সৈকতের একই স্থানে দাঁড়িয়ে সূর্যোদয় ও সূর্যাস্তের দৃশ্য দেখার বিরল সুযোগ থাকায় বিশ্বের অনন্য পর্যটন কেন্দ্রে পরিণত হয়েছে কুয়াকাটা। সমুদ্রকন্যা কোলে সূর্যাস্ত দর্শন-ছবি: দেলোয়ার হোসেন বাদলএই পর্যটন কেন্দ্রকে বিশ্বের দরবারে আরও পরিচিত করে তুলে ধরতে প্রথমবার আয়োজন করা হয়েছে মেগা বিচ কার্নিভাল।

শনিবার (১৪ জানুয়ারি) থেকে তিন দিনব্যাপী এ কার্নিভালে নানা আয়োজন ছাড়াও আদিবাসী রাখাইন সম্প্রদায়ের সাংস্কৃতিক ঐতিহ্য উপভোগ করছেন দর্শনার্থীরা।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৬
এমআইএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।