ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪২৬, ১৭ জুলাই ২০১৯
bangla news

শ্রাবণের প্রথম দিনে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৭-১৬ ৮:১৯:৫৪ এএম

শ্রাবণের প্রথম দিনে (১৬ জুলাই) স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এসইউবি)- এর ধানমন্ডির নিজস্ব ক্যাম্পাসের অডিটোরিয়ামে এসইউবি কালচারাল ক্লাবের আয়োজনে ‘বর্ষা বরণ-১৪১৮’ অনুষ্ঠিত হয়।

শ্রাবণের প্রথম দিনে (১৬ জুলাই) স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এসইউবি)- এর ধানমন্ডির নিজস্ব ক্যাম্পাসের অডিটোরিয়ামে এসইউবি কালচারাল ক্লাবের আয়োজনে ‘বর্ষা বরণ-১৪১৮’ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন, স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার গণি চৌধুরী।

এরপর শুরু হয় ‘বরিষ ধরা-মাঝে শান্তির বারি’ শিরোনামের মূল সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানের শুরুতেই এসইউবি কালচারাল ক্লাবের সদস্যদের পরিবেশনায় দলীয় রবীন্দ্রসঙ্গীত ‘বরিষ ধরা-মাঝে শান্তির বারি’ পরিবেশিত হয়।

এরপর শিক্ষার্থীদের অংশগ্রহণে হয় একক সঙ্গীত, আবৃত্তি, নৃত্য এবং নৃত্যনাট্য। সাংস্কৃতিক অনুষ্ঠানে একক সঙ্গীত পরিবেশন করে নিশাদ, অর্ক, সোহা, রাব্বি ডালিয়া, বিপ্লব, আঁখি।

একক আবৃত্তি করে তানভীর এবং আঁখি। নৃত্য পরিবেশন করে রেজওয়ানা ও কৃষ্টি। আর নিজের কোরিওগ্রাফিতে বিশেষ নৃত্যনাট্য পরিবেশন করে কৃষ্টি।

সকল গান, নৃত্য এবং আবৃত্তিতেই ছিল বর্ষার কথা। কখনো কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের গানের মধ্য দিয়ে আবার কখনো কাজী নজরুল ইসলামের গানের মধ্য দিয়ে বরণ করা হয় বর্ষাকে।

এই বর্ষা বরণের জন্য পুরো ক্যাম্পাসই সেজেছিল এক অপূর্ব সাজে।

অনুষ্ঠানের সমন্বয়কের দায়িত্বে ছিলেন, নাসিমা খন্দকার, নিপা সাহা এবং আফরোজা আজিজ।

অনুষ্ঠানে এসইউবি’র কর্মকর্তাবৃন্দ, শিক্ষক-শিক্ষিকাবৃন্দ ও ছাত্র-ছাত্রীরা একত্রে উপস্থিত থেকে নাচে, গানে ও কবিতায় বরণ করে নেন বর্ষাকে।


বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিচার বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2011-07-16 08:19:54