ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফিচার

চার্টার্ড ইউনিভার্সিটি কলেজের দশ বছর পূর্তি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, জুলাই ৯, ২০১১
চার্টার্ড ইউনিভার্সিটি কলেজের দশ বছর পূর্তি

পেশাদার অ্যকাউন্ট্যান্ট গড়ে তোলার ক্ষেত্রে দেশের শীর্ষ প্রতিষ্ঠান চার্টার্ড ইউনিভার্সিটি কলেজ (সিইউসি) তাদের দশ বছর পূর্তি উৎসব উদযাপন করেছে। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে ৮ জুলাই শুক্রবার দিনভর এ আয়োজন অনুষ্ঠিত হয়।

এ আয়োজনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান  ড. এ কে আজাদ চৌধুরী। তিনি তার বক্তব্যে বলেন, বাংলাদেশকে এখন আর তলাবিহীন ঝুড়ি বলা যাবে না। বিশ্ব অর্থনীতিতে ব্রিকভুক্ত দেশগুলোর পরই আমাদের অবস্থান। এ মুহূর্তে প্রয়োজন দক্ষ পেশাজীবী। একটি দেশের প্রবৃদ্ধি সরাসরি তার প্রান্তিক পর্যায়ের শিক্ষার সাথে সম্পর্কিত।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য বেনজির আহমেদ, সংসদ সদস্য এবং ডাক ও টেলিযোগাযোগবিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির প্রধান হাসানুল হক ইনু, এসিসিএ বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মহুয়া রশীদ এবং ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের কান্ট্রি এক্সামিনেশন ম্যানেজার মারে কেলার।

হাসানুল হক ইনু তার বক্তব্যে বলেন, সহস্রাব্দের সবচেয়ে বড় চ্যালেঞ্জ দারিদ্র্য। বাজার অর্থনীতির প্রয়োজন রয়েছে। তাই বলে জাতির ভবিষ্যৎ বাজার অর্থনীতির কাছে বন্ধক রাখা যাবে না।

উৎসবে অন্যান্য আয়োজনের মধ্যে ছিল এসিসিএ এবং সিএটি পরীক্ষায় অসাধারণ কৃতিত্বের অধিকারী শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট বিতরণ। বাড়তি আকর্ষণ হিসেবে ছিল র‌্যাফল ড্র।  

সিউইসি শিক্ষার্থীদের নিজস্ব পরিবেশনায় সাংস্কৃতিক সন্ধ্যা এবং ব্যান্ড শোর মধ্য দিয়ে শেষ হয় সারাদিনের আনন্দ আয়োজন।


বাংলাদেশ সময় ১৫৩২ ঘণ্টা, জুলাই ৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।