ঢাকা, শনিবার, ৫ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯
bangla news

নিত্য উপহারের ‘ভরা বাদলের মাঝখানে’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৬-২৩ ৯:২১:৩১ এএম

বর্ষা উপলক্ষে ‘ভরা বাদলের মাঝখানে’ শিরোনামে মাসব্যাপী বর্ষাবিষয়ক ছবি ও পোশাকের বিশেষ প্রদর্শনীর আয়োজন করেছে নিত্য উপহার।

বর্ষা উপলক্ষে ‘ভরা বাদলের মাঝখানে’ শিরোনামে মাসব্যাপী বর্ষাবিষয়ক ছবি ও পোশাকের বিশেষ প্রদর্শনীর আয়োজন করেছে নিত্য উপহার।
 
২৩ জুন বিকেলে বসুন্ধরা সিটিতে বর্ষার গান ও ছোটদের বিশেষ ফ্যাশন শোর মাধ্যমে প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন হয়।

প্রদর্শনীর আয়োজনে রয়েছে বরেণ্য ও শিশুশিল্পীদের আঁকা বর্ষাবিষয়ক ছবির বিশেষ জগৎ। বরেণ্য শিল্পী কাইয়ুম চৌধুরী ও তাঁর আঁকায় আমাদের চারপাশের সবুজ প্রকৃতি এসেছে এই বর্ষায় ইন্দ্রিয়ঘন সুরে শাড়ির জমিনে। ১০টি ভিন্ন রঙে সীমিত শাড়ি এবং তাঁর আঁকায় নতুন চারটি টি-শার্ট বর্ষার আমেজ তৈরি করবে। শিল্পী কাইয়ুম চৌধুরীর শাড়ির শিরোনাম ‘ভরা বাদলের মাঝখানে’।

মালয়েশিয়ার সারওয়াক অঞ্চলের আদিবাসীদের পাটির বয়ন নকশার অণুপ্রেরণায় বর্ষার উপোযোগী শাড়ির ডিজাইন করেছেন চন্দ্রশেখর সাহা ‘বয়নের রঙরূপ’ শিরোনামে। এছাড়া নতুনভাবে ধ্র“ব এষ, সব্যসাচী হাজরা ও মাহাবুবুর রহমান ডিজাইন করেছেন বর্ষার বিভিন্ন ডিজাইনের শাড়ি ও টি-শার্ট।  অনাহিদ জাফরীর রেইন ড্রপের সাথে যোগ হয়েছে নতুন ও পুরনো মিলিয়ে আরও ২০টি ডিজাইনে বর্ষার টি-শার্ট।

বর্ষার এ আয়োজনে ডিজাইনার চন্দ্রশেখর সাহার তত্ত্বাবধানে নিত্য উপহার ডিজাইন স্টুডিওর ডিজাইনার নাদিম ও টোপন তৈরি করেছেন মেয়েদের জন্য টপস, ফতুয়া এবং ছেলেদের জন্য শার্ট, ফতুয়া ও পাঞ্জাবি।

এই প্রদর্শনী চলবে  ২৩ জুন থেকে ২৩ জুলাই প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। প্রদর্শনীর স্থান : বসুন্ধরা সিটি (৩, ৪, ৪এ, ৪বি, লেভেল-৪, ব্লক-বি পান্থপথ) এবং গ্যালারি নিত্য উপহার (আজিজ কো-অপারেটিভ সুপার মার্কেট,

৪র্থ তলা, দক্ষিণ-পূর্ব কোণ,  শাহবাগ, ঢাকা)।

বাংলাদেশ সময় ২০৫৯ ঘণ্টা, জুন ২৩, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ফিচার বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2011-06-23 09:21:31