ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ফিচার

বিলাসিতায় একরাত

সজিব তৌহিদ, নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৫ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৬
বিলাসিতায় একরাত

ঢাকা: নাগরিক জীবনের ব্যস্ততা ছেড়ে একটু-আধুটু ভবঘুরে কিংবা বিলাসী জীবন কে না চায়? যদিও বাস্তবতার জাঁতাকলে সব সময় সবার পক্ষে সেটা সম্ভব হয় না। তবুও কিছু ভ্রমণপিপাসু, সৌখিন ও বিলাসিতাপ্রিয় মানুষ জীবনের দুর্লভ-রোমাঞ্চকর মুহূর্ত উপভোগে সব সময় তৎপর থাকেন।



ঠিক তাদের জন্য এক রাত বিলাসিতায় কাটানোর অফার করছে বিশ্বের ব্যতিক্রমধর্মী অন্যতম সেরা ১০টি আকর্ষণীয় আবাসিক হোটেল, গেস্ট হাউজ ও রিসোর্ট কর্তৃপক্ষ। যেগুলোর চারটি যুক্তরাষ্ট্রে- বাকিগুলো মেক্সিকো, কানাডা ও ইতালিতে অবস্থিত।


গাছের সঙ্গে ঝুলানো ও গোটা ঘর কাঠ দিয়ে তৈরি বলে এর নাম ‘ট্রি-হাউজ’। এই ঘরের সঙ্গে তিনটি কক্ষের সংযুক্তি রয়েছে। এক কক্ষ থেকে অন্য কক্ষে যেতে আকর্ষণীয় কাঠের সেতু পাড়ি দিতে হয়। যুক্তরাষ্ট্রের আটলান্টা শহরে এর অবস্থান। এই ঘরে একরাত্রি যাপন করতে খরচ হবে ৩৫০ মার্কিন ডলার অর্থাৎ প্রায় সাড়ে ২৭ হাজার টাকা।

মেক্সিকোর ইসলা মুজিরিস শহরে ঝিনুকের আদলে তৈরি এই ঘর। এখানে আছে প্রাইভেট পুল, রাজকীয় দুটি বিছানা, শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষ, একটি সাজানো-গোছানো রান্নাঘর। ওয়াই-ফাই সংযোগ তো আছেই। ঘরটিতে থাকতে প্রতিরাতে ভাড়া দিতে হয় সাড়ে ১৯ হাজার টাকা।


ইতালির টুসক্যানি অঞ্চলে কাচ ও কাঠের নির্মিত এই দৃষ্টিনন্দন বৃক্ষ-বাড়িতে এক রাত কাটাতে লাগবে ২২ হাজার টাকা।


চারপাশে বৃক্ষরাজি মাঝখানে ‘কব কটেজ’। কানাডার মাইনি দ্বীপের এই কটেজটি যেন এক ভাস্কর্য। ঘরের সামনে গ্রামীণ জীবনের আদলে রান্নাঘর। পাশেই আছে চাষ উপযোগী জমি। এ যেন শতভাগ পল্লীর জীবনযাপন। প্রতিরাতে থাকা খরচ ১১ হাজার ৭০০ টাকা। সব ধরনের অতিথি নিয়েই থাকা যাবে।


এটাও একটি ‘ট্রি-হাউজ’। এক বেডরুমের ভবনটিতে রাতে আপনার থাকার সঙ্গী থাকবে একটি বিড়াল। বলাই বাহুল্য রয়েছে অ্যাটাচড বাথ। সৌর-বিদ্যুতের সুবিধা আর একটি সুইমিং পুলও আছে।
 
কানাডার আলিসান্দ্রিয়া রাজ্যের সান সালভেটোরি মনফেরাটোতে ঘরটির অবস্থান। একা একা রাত থাকার খরচ গুণতে হবে ১২ হাজার ৩১০ টাকা।


মাশরুম আকৃতির এই ঘরের নাম ‘জিওডেসিক ডোম লফট’। অবস্থান যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায়। এখানে রাত পার করার খরচ পড়বে ৮ হাজার ৬২৫ টাকা। প্রায় ১০ একর বনভূমির নির্জন স্থানে এই ঘর। ঘরের সামনে আছে পায়চারি করার জায়গা। চারদিকে বাহারি বৃক্ষ আর সবুজ। বোনাস হিসেবে থাকছে জানা-অজানা নানা পাখির কূজন। বিনোদনের জন্য রয়েছে ডিভিডি প্লেয়ারের সঙ্গে ফ্ল্যাটস্ক্রিন টিভি।


বিখ্যাত চলচ্চিত্র পাইরেটস অব ক্যারিবিয়ানে ব্যবহৃত দৃশ্যপটের আদলে নির্মিত এই গেস্ট হাউজ। ক্যালিফোর্নিয়ার টোপাংগা ক্যানিয়নে অবস্থিত এই হাউজে নিঝুম রাত্রি উপভোগে ব্যয় হবে প্রায় সাড়ে ৭ হাজার টাকা। জলপ্রপাত, পুকুরসহ আছে রাতে বারবিকিউয়ের আয়োজন।

সবুজ, প্রাকৃতিক সৌন্দর্য ও বাগান বাড়িসহ ‘মাশরুম ভিলা’। ঘরের সঙ্গে লাগোয়া বারান্দা, গরমপানির শাওয়ার, সুইমিং পুল, ওয়াই-ফাই কানেকশনসহ আছে সূর্য উদয়ের মনোমুগ্ধকর দৃশ্য উপভোগের সুযোগ। থাকা খরচ ৫ হাজার ৯৫৮ টাকা।

অত্যাধুনিক সব সুবিধা সংবলিত ইতালির রাজধানী রোমের এই হোটেলে থাকতে প্রতিরাতে থাকার খরচ ৩ হাজার ৩৭১ টাকা।

ক্যালিফোর্নিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চলের জশুয়া ট্রি ন্যাশনাল পার্কের কাছে মরুভূমি এলাকায় সৌর বিদ্যুতের সুবিধা সংবলিত এ রিসোর্টে থাকার খরচ প্রতিরাতে প্রায় ২৯ হাজার ৮শ’ টাকা। গরম পানি ও হিটারের ব্যবস্থা আছে। তবে টিভি ও ইন্টারনেটের কোনো ব্যবস্থা নেই।

বাংলাদেশ সময়: ০৮০০ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৬
টিআই/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।