ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফিচার

নেতানিয়াহুর বেয়ারা কুকুর!

বাংলানিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৫
নেতানিয়াহুর বেয়ারা কুকুর! ছবি: সংগৃহীত

নেতানিয়াহু। ইসরায়েলের প্রধানমন্ত্রী।

নিষ্ঠুরতায় আর উল্টোপাল্টা কাজের কারণে দুনিয়াজুড়ে তার বদনামের অন্ত নেই। তাকে ডাকা হয়, ‘তেল আবিবের কসাই’ নামে। ফিলিস্তিনি নারী-পুরুষ-শিশুদের ওপর বোমা মেরে, নির্যাতন চালিয়ে, তাদের বাড়িঘর ধ্বংস করে, তাদের খাদ্য-পানি আর যাবতীয় রসদ বন্ধ করে না দিলে তার রাতে ভালো ঘুম হয় না। ফিলিস্তিনিদের পাখির মতো গুলি করে মারা আর তাদের জমি-খামার দখল করে সেখানে ক্রমাগত ইহুদি বসতি নির্মাণ করা ছাড়া যেন তার আর কাজ নেই কোনো। তার কারণে ফিলিস্তিনিদের জীবন মানবেতর থেকে আরো মানবেতর হচ্ছে দিনকে দিন। তবু পশ্চিমা দুনিয়া তার ব্যাপারে চুপ। তার ব্যাপারে সংবাদমাধ্যমে নেতিবাচক খবর ছাড়া তেমন কোনো ইতিবাচক খবিই ছাপা হয় না।

এবার তার কুকুরও খবরের শিরোনাম হয়েছে। কাইয়া নামের এই পাজি কুকুর লোকজনকে কামড়ানোর বদনাম কামিয়েছে। তা-ও যাকে তাকে নয়, নেতানিয়াহুর বাড়িতে আমন্ত্রিত সম্মানিত অতিথিদের। অন্তত দুজন অতিথিকে কামড়েছে সে। এদের  একজন হচ্ছেন ইসরায়েলি মন্ত্রিসভার উপ-পররাষ্ট্রমন্ত্রীর স্বামী। এ ব্যাপারে সংবাদমাধ্যমে যেসব খবর ছাপা হয়েছে সেগুলোরই একটির শিরোনাম:   ‘Israeli PM's dog bites political visitors’

(দুটো লিংক: http://www.reuters.com/article/us-odd-israel-dog-idUSKBN0TT0RO20151210#IughYFA5Gm3A5uMk.97
http://www.reuters.com/article/us-odd-israel-idUSKBN0TU2E720151211#sytAT6FYDsUFqxys.97)

১০ বছর বয়সী মিশ্র জাতের কুকুরটাকে নেতানিয়াহুর পুত্র কিছুদিন আগে একটি রেসকিউ হোম থেকে লালন পালনের জন্য নিয়ে আসে। এরপর থেকেই লোকজন এর জ্বালায় অস্থির। কিন্তু এতে নেতানিয়াহুর কোনো মাথাব্যথা নেই। বরং তিনি তার বেয়াড়া কুকুরের প্রশংসায় সদা গদগদ। টুইটারে তিনি কাইয়ার একটা ছবিও আপলোড করেছেন। তাতে লোকজনকে কুকুর দত্তক নেবার আহবান জানিয়ে বলেছেন,‘ইউ ও’ওন্ট রিগ্রেট ইট’।

কিন্তু না, রিগ্রেট বা অনুশোচনা তাকে এবার করতেই হচ্ছে। কেননা তার প্রিয় কুকুর এখন কোয়ারেন্টাইন (সঙ্গনিরোধ) হাউসে আপাতত ‘বন্দি’ জীবন কাটাচ্ছে: ‘Netanyahu family dog put in quarantine after biting guests’

বাংলাদেশ সময়: ০১৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৫
জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।