ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফিচার

৬০০ কয়েদির গ্যাংনাম স্টাইল!

বাংলানিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৫
৬০০ কয়েদির গ্যাংনাম স্টাইল! ছবি: সংগৃহীত

দৃশ্যটা দেখলে মন ভালো হয়ে যাবেই আপনার। ৬০০ লোক যদি গ্যাংনাম স্টাইলে এক হয়ে নাচে, তখন যে দৃশ্যকাব্যের সূচনা হয় তা কতো না চক্ষুশোভন আর হৃদয়হরণ! এই ৬০০ লোক কিন্তু মুক্ত পৃথিবীর কেউ নয়, এরা সবাই জেলবন্দি কয়েদি।

তাতে কি! কারাগারের কঠিন নিগড়ে বসে যৌথ আনন্দের মওকা পাওয়া ---সেটাই বা কম কিসে! তাই সবাই মিলে মেতেছিল অপার আনন্দে। তারা প্রমাণ করে দিয়েছে, পারফরম্যান্সে তারাও কম যায় না।

গত শুক্রবার চীনের জিয়াংশি প্রদেশের নানচাং-এ ইউঝাং কারাগারে গ্যাংনাম স্টাইল নামের এই নাচের আয়োজন করেছিল কর্তৃপক্ষ। সেই যৌথ নাচে আমন্ত্রিত করা হয়েছিল ৮০টি পরিবারকে। বলা বাহুল্য, এরা সবাই কারাবন্দিদের স্বজন-পরিজন।  

বন্দিরা তাদের নিকটজনদের কাছে পেয়ে নিজেদের পারফরম্যান্সকে নিয়ে গিয়েছিল উৎকর্ষের তুঙ্গে। মনপ্রাণ ঢেলে তারা দেখিয়েছে নাচের ভেল্কি আর আপনজনদের দিয়েছে ক্ষণিকের দু:খ-ভোলানো আনন্দ। সেইসঙ্গে নিজেরাও হয়েছে ধন্য, প্রশংসিত। যেসব পরিবার আমন্ত্রিত হয়ে নাচ দেখতে গিয়েছিল তারাও কিন্তু চুপটি করে হাত-পা গুটিয়ে নীরব দর্শক হয়ে থাকেনি। কারো কারো স্ত্রী ও বান্ধবীরা নিজেদের আসন ছেড়ে যোগ দিয়েছিল সেই পাগল করা নৃত্যে।

(খবরের লিংক: http://metro.co.uk/2015/12/04/600-prisoners-just-did-a-dance-off-to-gangnam-style-5544550/)

এক মহিলা তো আনন্দের আতিশয্যে বলেই ফেললেন:  ‘আমার বিশ্বাসই হচ্ছিল না আমি আমার স্বামীর সঙ্গে নাচার সুযোগ পাবো। আশা করি, ও (তার স্বামী) চমৎকার এই পরিবেশের সুযোগ নিয়ে নিজেকে বদলে ফেলবে। ’

বাংলাদেশ সময়: ০০৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৫
জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।