ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফিচার

মিতব্যয়ী ১০ পশ্চিমা সেলিব্রেটি (পর্ব ২)

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৫
মিতব্যয়ী ১০ পশ্চিমা সেলিব্রেটি (পর্ব ২)

পশ্চিমা সেলিব্রেটি মাত্রই বিলাসী জীবন যাপনে অভ্যস্ত। চকচকে জামা-জুতো, বিলাসবহুল গাড়ি-বাড়ি আর খরচের খাতে একটা বিরাট অঙ্ক—প্রাথমিকভাবে এমনই ধরে নিতে পছন্দ করি আমরা।

আর এই ধরে নেওয়া খুব একটা ভিত্তিহীনও নয়। কিন্তু ব্যতিক্রম আছে। এমন অনেক সেলিব্রেটি রয়েছেন, যারা সঞ্চয়ী ও মিতব্যয়ী। এবারের আয়োজন এমন সব পশ্চিমা সেলিব্রেটিদের নিয়ে।

পর্ব ১ পড়তে ক্লিক করুন


৬. সারাহ মিশেল গেলার ও ফ্রেডি প্রিনজ, জুনিয়র
তাদের দু’জনের বাৎসরিক আয় ৩৫ মিলিয়ন ডলার। ক্লিয়ারেন্সের দিন এই দম্পতি স্টোরের বাইরে লাইনে দাঁড়িয়ে থাকেন। গেলার ড্রাই ক্লিনিংকে ব্যয়বহুল মনে করেন। তাই তিনি বরাবরই কুপনের খোঁজে থাকেন।


২. মার্ক জুকারবার্গ ও প্রিসিলা চান
ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ বিশ্বের ধনী ব্যক্তিদের মধ্যে একজন। মোট সম্পদের পরিমাণ ৩৩.৩ বিলিয়ন মার্কিন ডলার। বলা হয়, যখন মানুষের কাছে প্রচুর টাকাপয়সা থাকে তখন তাদের পোশাকে তার ছাপ পড়ে। কিন্তু জুকারবার্গকে পোশাকের চাকচিক্য দিয়ে সাধারণ মানুষ থেকে আলাদা করা যাবে না। সাধারণ জিন্স আর স্যান্ডেলেই তিনি স্বাচ্ছন্দ্যবোধ করেন। জুকারবার্গপত্নী প্রিসিলাও তাই। কখনোই তারা সৌখিন নৈশভোজে অতশত খরচ করেননি।


৩. পল ম্যককার্টনি ও ন্যান্সি শেভেল
পল দ্য বিটলসের প্রাক্তন সদস্য। প্রায় ৬০ বছর তিনি বিভিন্ন পারফর্ম করেছেন। এতে তার আয় হয়েছে ছয়শ’ ৫০ মিলিয়ন মার্কিন ডলার। অনেক শিশুরাই বাবা-মায়ের আর্থিক সংকট থাকায় পাবলিক স্কুলে পড়ে। মজার ব্যাপার হচ্ছে, পল ম্যককার্টনি ও ন্যান্সি শেভেলের কন্যা স্টেলাও পাবলিক স্কুলে পড়ে। তবে তার মানে এই না যে, প্রাক্তন এই বিটলের—কন্যাকে প্রাইভেট স্কুলে পড়ানোর সামর্থ্য নেই!


৪. মারিস্কা হার্গিটেই ও পিটার হার্মান
তাদের দু’জনের বলতে গেলে সব টাকাই বাচ্চাদের জন্য অ্যাকাউন্টে জমা পড়ছে। দামি যেকোন কিছু কেনার সময় তারা দু’জনে টাকা ভাগাভাগি করে কেনেন। নিউ ইয়র্কে তাদের নিজস্ব একটি বাড়ি রয়েছে। তাদের পরিকল্পনা, জীবনের শেষ অব্দি এখানেই থাকবেন। আর আয়কৃত সকল টাকা পয়সা সন্তানদের দিয়ে দেবেন।


৫. অ্যালেক্সিস ব্লেডেল ও ভিনসেন্ট কার্থেইজার
ভিনসেন্ট ম্যাড ম্যান চরিত্রে অভিনয়ের জন্য ও অ্যালেক্সিস গিলমোর গার্লসে অভিনয়ের জন্য বিশেষ পরিচিত। ভিনসেন্টের নিট আয় তিন মিলিয়ন মার্কিন ডলার ও অ্যালেক্সিসের আট মিলিয়ন মার্কিন ডলার। তারা চাইলেই ভোগ-বিলাসে জীবন পাড়ি দিতে পারেন। কিন্তু এত টাকাপয়সার মালিক হওয়া সত্ত্বেও তারা এক-বেডরুমের অ্যাপার্টমেন্টে বসবাস করেন!

তথ্যসূত্র: ইন্টারনেট

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৫
এসএমএন/টিকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।