ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফিচার

কুমীরখেকো কুমীর!

বাংলানিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৩ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৫
কুমীরখেকো কুমীর!

‘জলে কুমীর আর ডাঙায় বাঘ’ বলে একটা কথা চালু আছে বাংলায়। এ কথার মধ্য দিয়ে ভয়ঙ্কর প্রাণি হিসেবে বাঘ ও কুমীরের পরিচয় তুলে ধরা হয়েছে।

ডাইনোসরের সাক্ষাৎ বংশধর জলের এই ভয়ঙ্কর প্রাণিটির নাগালের মধ্যে পড়লে আর রক্ষা নেই। কুমীরের রাক্ষুসে হাঁ-এর ভেতর চলে গিয়ে অবধারিত মৃত্যু। যাকে সামনে পায় হিংস্র কুমীর মুহূর্তেই তাকে বিশাল বিশাল দাঁতেভরা চোয়ালের মরণকামড়ে ফালাফালা করে হাড়মাঁস গিলে নেবে গ্রাসে। সেটা কেবল অন্য প্রাণিদের ভাগ্যেই ঘটে---এমনটাই জানা ছিল এতোদিন। কিন্তু সে জানাটা যে ভুল ছিল এবার সেটাই সত্য হয়ে ধরা দিল। মানে বাগে পেলে কুমীর তার স্বজাতির সদস্যদেরও এতোটুকু ছাড় দিতে নারাজ।

দুর্বল স্বজাতিকে পেলে তাকেও খেয়ে সাবাড় করতে দ্বিধা করে না কুমীর। যেমনটা বিলুপ্ত প্রাণি ডাইনোসরও করতো হামেশাই। এ নিয়ে সংবাদমাধ্যমের খবরের শিরোনাম: ‘Cannibal Crocodile Eats Rival After Smashing It Into The Water.’। (আর ভিডিও লিংকটা দেখুন এখানে: 
http://www.huffingtonpost.com/entry/crocodile-rival-creek-fight_565d9bd6e4b08e945fec6c1f?utm_hp_ref=weird-news)

‘কুমীর আর ক্যাঙ্গারুর দেশ’ বলে পরিচিত অস্ট্রেলিয়ায় কুইন্সল্যান্ড রাজ্যে গত সপ্তাহে লড়াইয়ে পরাজিত একটি কুমীরকে গিলে খেয়েছে ভয়ালদর্শন এক বিজয়ী কুমীর।

এর আগে দীর্ঘ এক লড়াই সংঘটিত হয় দু্ব কুমীরের মধ্যে। পরে একটি কুমীর কুলিয়ে উঠতে না পেরে রণে ভঙ্গ দেয়। কিন্তু বিজয়ী কুমীরটা ওকে ছেড়ে না দিয়ে ওকে দিয়েই উদরপূর্তি করে। এই ভয়নক দৃশ্যটা ভিডিওতে ধারণ করার পরা তা আপলোড করা হয়েছে সংবাদমাধ্যমসহ সামাজিক মাধ্যমগুলোতে।   

দুই কুমীরের অসম লড়াই ও পরে দুর্বল কুমীরকে সবল কুমীরের গিলে খাওয়ার অভিনব দৃশ্যটা ধারণ করেছেন স্যান্ড্রা বেল নামের এক নারী।

বাংলাদেশ সময়: ০১২৩ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৫
জেএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।