ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ফিচার

হেলিকপ্টার-চোর সান্তাক্লজ!

বাংলানিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৫
হেলিকপ্টার-চোর সান্তাক্লজ!

ক্রিসমাস বা বড়দিনের সময় বিশ্বের নানা দেশের খ্রিষ্ট ধর্মাবলম্বী শিশুরা সারপ্রাইজ উপহার পাবার আশায় আশায় থাকে। কেননা বুড়োর বেশধারী সান্তা ক্লজরা তাদের জন্য রেখে যায় নানান মনকাড়া উপহার।

ঘুম থেকে উঠে শিশুরা তাদের শিয়রে সান্তা ক্লজের রেখে যাওয়া উপহার পেয়ে আনন্দে মাতোয়ারা হয়। এভাবেই শুরু হয় খ্রিষ্টান পরিবারের শিশুদের বড়দিনের উৎসব।

কিন্তু এবার এক ব্রাজিলীয় সান্তা ক্লজ উল্টোধারা কাণ্ড করে বসেছে। কাজটা এতোই ন্যক্কারজনক যে ওই দুর্বৃত্ত ‘সান্তা ক্লজ’ নামটায় মেখে দিয়েছে কলঙ্কের মেখে।

‘দেবার চেয়ে নেবার লোভেই অধিক মত্ত’ সান্তা ক্লজ নামধারী এই দুরাচার একটা হেলিকপ্টার চুরি করে হয়ে গেছে লাপাত্তা। চুরি করে নয়, বরং বলা উচিত হেলিকপ্টারটি রীতিমতো ছিনতাই করেছে সে। তাকে এখন হন্যে হ’য়ে খুঁজছে সাও পাওলো শহরের পুলিশ। এ নিয়ে একটি সংবাদমাধ্যমের খবরের শিরোনাম: ‘Brazilian police hunt Santa Claus who stole Sao Paulo helicopter.’

ঘটনাটা এরকম: বড়দিনকে সামনে রেখে অন্যসব দেশের মতো সংখ্যাগরিষ্ঠ খ্রিষ্টান অধ্যুষিত দেশ ব্রাজিলের সবখানে লেগেছে কেনাকাটার ধূম। এ-সুযোগে সান্তা ক্লজরূপী এই দুর্বৃত্ত গত শুক্রবার ‘ব্ল্যাক ফ্রাইডে সারপ্রাইজ’ –এ শিশুদের জন্য উপহার কেনার কথা বলে সাও পাওলোর কাম্পো মার্তে বিমানবন্দরের একটি এয়ার ট্যাক্সি সার্ভিসের কপ্টারটি ভাড়া করে। কপ্টারটি আকাশে ওড়ার পর এক পর্যায়ে সে পাইলটকে ভয়ভীতি দেখিয়ে সাও পাওলোর বাইরের একটি প্রত্যন্ত এলাকার ছোট্ট এক খামারবাড়িতে কপ্টারটি অবতরণে বাধ্য করে। সেখানে তার সঙ্গে যোগ দেয় তার অপর এক সহযোগী। এরপর এই দুই দুর্বৃত্ত পূর্ব পরিকল্পনা মাফিক বেচারা পাইলটের হাত-পা বেঁধে রেখে কপ্টার নিয়ে দেয় চম্পট!

পাইলট অবশ্র পরে বহু কষ্টে নিজের বাঁধন খুলে পালিয়ে আসতে সক্ষম হয়েছেন। কিন্তু সান্তা ক্লজরূপী দুর্বৃত্তকে পাকড়াও করা বা কপ্টার উদ্ধার কোনোটাই এখনো করতে পারেনি পুলিশ।

বাংলাদেশ সময়: ০২৪৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৫
জেএম


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।