ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

ফিচার

ইঁদুর-অজগর খেলা!

সানজিদা সামরিন, ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৩ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৫
ইঁদুর-অজগর খেলা!

ঢাকা: ‘ইঁদুর-বেড়াল খেলা’র সঙ্গে মৃত্যুর সম্পর্ক রয়েছে। কারণটি নিশ্চয় অনুমেয়।

আর ইঁদুর-অজগর! তাহলে একে কী বলা যায়! বলা একটু কঠিনই বটে।

কিন্তু হিংস্র প্রাণী মানেই মৃত্যুদূত নয়, এটি পৃথিবীতে প্রমাণ হয়েছে অনেকবার। নিচের ঘটনাটিও অনেকটা সেরকম।

মস্ত বড় এক অজগর! তার সঙ্গে বন্ধত্ব কি-না এদের প্রিয় খাবারগুলোর একটি ইঁদুরের! তবে অনেকেই বলেন, অজগর তার আহারকে নিজেই সম্মোহন করে। যাইহোক মূল গল্প শুরু করি।


ইঁদুর যে সাপের প্রিয় খাবার তা আমরা সবাই জানি। পোষা অজগরের রাতের খাবার হিসেবে মালিক জলজ্যান্ত সাদা ইঁদুরটিকে ছেড়ে দিয়েছিলেন অজগরের ট্যাঙ্কে। নিশ্চিত মৃত্যু জেনেও ইঁদুরটা কী জাদু করলো ভয়াল অজগরকে কে জানে! অনেকটা ‘দা-কুমড়া’ সম্পর্কের এ দু’টি প্রাণীর সখ্যতা দেখে মালিক নিজেই স্তম্ভিত!

সে তো হওয়ারই কথা। চেটেপুটে খাওয়ার বদলে সাদা লোমের ছোট্ট ইঁদুরকে জড়িয়ে নিশ্চিন্তে ঘুমোচ্ছে তার পোষা অজগর। আর ইঁদুরটি? সেও যেন শান্তির ঘুমে নিমগ্ন।

শুধু তাই নয়। তারা এই নিয়ে পাঁচদিন একসাথে ওই স্থানে রয়েছে। বলতে গেলে ভালো বন্ধুর মতোই আচরণ করছে তারা। যুক্তরাষ্ট্রের টেক্সাসে ঘটে যাওয়া এ ঘটনায় ইতোমধ্যে সাড়া পড়ে গেছে টুইটার দুনিয়ায়।


মাইকেল জানান, তার বাড়িতেই তার খালা এই অজগর সাপটি পুষছেন। আর গত পাঁচদিন আগে ইঁদুরটিকে অজগরের রাতের খাবার হিসেবে ট্যাঙ্কে ছেড়ে দেওয়ার পর থেকে ইঁদুরটি এখনও সেখানে দিব্যি বেঁচে আছে। বরং তাদের দেখে মনে হচ্ছে যেন তারা খুব ভালো বন্ধু।  

মাইকেল এরই মধ্যে টুইটারে অজগর ও ইঁদুরের বিশেষ মুহূর্তগুলোর বেশ কিছু ছবিও আপলোড করেছেন। যা কি না জুগিয়েছে ৫০ হাজারেরও বেশি মানুষের।

বাংলাদেশ সময়: ০৩২৮ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৫
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।