ঢাকা, সোমবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০, ১২ জিলহজ ১৪৪১

ফিচার

দৌলতদিয়ায় হলিডে ক্যাম্প ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা

শাহেদ আলী ইরশাদ, গোয়ালন্দ সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৪-১০ ০৯:০০:৪৪ পিএম
দৌলতদিয়ায় হলিডে ক্যাম্প ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা

ছাত্রছাত্রীদের দেশীয় ইতিহাস-ঐতিহ্যের সাথে পরিচিত করে মেধা ও মননের সুষ্ঠু বিকাশ ঘটাতে শিক্ষা সফর শেষে দৌলতদিয়ায় হলিডে ক্যাম্প ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

শিক্ষা সফর ও চিত্রাঙ্কনের জন্য ফকীর আব্দুল জব্বার গার্লস স্কুল অ্যান্ড কলেজ, দৌলতদিয়া মডেল হাই স্কুল, যদু ফকীর পাড়া রেজিঃ প্রাথমিক বিদ্যালয়, কেকেএস শিশু বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও  কেকেএস শ্রমজীবী শিশু বেসরকারী প্রাথমিক বিদ্যালয় তাদের ১০০ শিক্ষার্থীকে ঢাকার লালবাগের কেল্লা, আহসান মঞ্জিল, বঙ্গবন্ধু নভোথিয়েটার, জাতীয় স্মৃতিসৌধ ভ্রমণ ও পরিদর্শন করায়।

ভ্রমণ থেকে অর্জিত জ্ঞান ও অভিজ্ঞতা ফুটিয়ে তোলার  জন্য ৯ এপ্রিল শনিবার বিকেলে কেকেএস শিশু বেসরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজন  করা হয় হলিডে ক্যাম্প ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা। এতে ছাত্রছাত্রীরা তুলির আঁচড়ে সুন্দরভাবে ফুটিয়ে তোলে ভ্রমণে দেখা  বিভিন্ন ঐতিহ্যবাহী স্থাপনার প্রতিচ্ছবি।

দাতা সংস্থা সেভ দ্য চিলড্রেন অস্ট্রেলিয়ার  সহায়তায় বেসরকারি উন্নয়ন সংগঠন কর্মজীবী কল্যাণ সংস্থা ও মুক্তি মহিলা সমিতির উদ্যোগে আয়োজিত ক্যাম্পে কর্মজীবী কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক ফকীর আব্দুল জব্বারের সভাপতিতে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের অধ্যাপক মনসুর উল করিম। তিনি বলেন, পাড়াগাঁয়ে এরকম একটি মানসম্পন্ন আয়োজন ছেলেমেয়েদের উচ্চশিক্ষার সহায়ক হবে। আদিম সমাজের মানুষ ছবি এঁকে মনের ভাব প্রকাশ করতেন। মানুষ যতগুলো ভাষায় মনের ভাব প্রকাশ করে ছবি তার মধ্যে অন্যতম।

এ সময় আরও উপিস্থিত ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের প্রভাষক সাদিয়া শামীম মনসুর, রাজবাড়ী জেলা শিশুবিষয়ক কর্মকতা আলীমুর রেজা, সেভ দ্য চিলড্রেন অস্ট্রেলিয়ার স্থানীয় ব্যবস্থাপক সাইফুল ইসলাম সেলিম, অধ্যক্ষ খন্দকার আব্দুল মুহিত, গোয়ালন্দ ঘাট থানার ওসি আব্দুল কাদের, দৌলতদিয়া মডেল হাইস্কুলের প্রধান শিক্ষক শহীদুল ইসলাম, ইউপি চেয়ারম্যান আক্তার হোসেন, মুক্তিযোদ্ধা মহসীন উদ্দিন বতু, চিত্রশিল্পী মোঃ গোলাম আলী প্রমুখ।

বাংলাদেশ সময় ২০৫০, এপ্রিল ১০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa