ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফিচার

বিশ্বের অভিজাত হোটেল-৪

৪ লাখে উপত্যকায়, ১ লাখে পাহাড় চূড়ায়

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৯ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৪
৪ লাখে উপত্যকায়, ১ লাখে পাহাড় চূড়ায়

বিয়ের পর হানিমুন কিংবা ছুটিতে প্রিয়জনের সঙ্গে বেড়াতে যাওয়ার জন্য চাই আকর্ষণীয় স্থান। সঙ্গে দারুণ একটি থাকার জায়গা।

বেড়াতে গিয়ে থাকার জায়গা নিয়ে আপস করতে চান না বেশির ভাগ মানুষ। ভালো, সুন্দর পরিবেশে রাত্রিযাপন করতে চান সবাই।

আর ভ্রমণে গিয়ে অর্থের যদি কোনো চিন্তা না থাকে তাহলে তো নিশ্চয়ই চাইবেন কোনো অভিজাত হোটেল-রিসোর্টে থাকতে। বিশ্বে এমন কতগুলো হোটেল ও রিসোর্ট রয়েছে যেগুলো স্বতন্ত্র বৈশিষ্ট্যমণ্ডিত।

এসব হোটেলের পরিবেশ, সুযোগ-সুবিধা সত্যি অন্যরকম। বিশ্বের বাছাই করা এমন ত্রিশটি হোটেল-রিসোর্ট নিয়ে থাকবে আমাদের আয়োজন। আজ থাকছে চতুর্থ ধাপের পাঁচটি।


আমানগিরি রিসোর্ট, যুক্তরাষ্ট্র
যুক্তরাষ্ট্রের দক্ষিণ উটাহ’র ক্যানিয়ন পয়েন্টে এই রিসোর্টটির অবস্থান। উপত্যকার শান্তিপূর্ণ আনন্দময় পরিবেশ ভালো লাগবে যে কারো। চারদিকে নানান রঙের শিলাখণ্ড এখানকার বাড়তি সৌন্দর্য।
রুমের ধরন ও সিজন অনুযায়ী খরচ পড়বে এখানে থাকতে। তবে সাধারণভাবে খরচ দিনপ্রতি ১ লাখ থেকে ৪ লাখ টাকা পর্যন্ত।


উবুদ হ্যাংঙ্গিং গার্ডেনস হোটেল, বালি, ইন্দোনেশিয়া
বিচের পাশে এ হোটেলটির অবস্থান। চারপাশে পাহাড় ও গাছে ঘেরা। বিয়ের অনুষ্ঠানের জন্য উপযুক্ত জায়গা এটি। এখানকার গাছগুলো শুধু প্রকৃতিকে সুন্দর করতেই লাগানো হয়নি, রয়েছে চকোলেট, ভ্যানিলা, কাঁঠালসহ বিভিন্ন গাছ।


ট্রি হোটেল, সুইডেন
সম্পূর্ণ গ্লাসের তৈরি এ স্বতন্ত্র বৈশিষ্ট্যের হোটেলটি প্রাকৃতিক পরিবেশে গাছে ঝুলানো। দেখতে আয়নার কুণ্ডলি, পাখির বাসার মতো এ হোটেলটি মাটি থেকে চার থেকে ছয় মিটার উঁচুতে। হোটের চারপাশের অসাধারণ পরিবেশ হোটেলটিকে দেয় ভিন্ন মাত্রা।


হোটেল ভিলা হনেগ, সুইজারল্যান্ড
অভিজাত রুম, স্পা, রেস্টুরেন্ট, বিনোদন সুবিধাসহ সুইজারল্যান্ডের প্রাণকেন্দ্র বার্গেনস্টক পাহাড়ে অবস্থান এ হোটেলটির।
খরচ পড়বে দিনপ্রতি ৪২ হাজার থেকে ১ লাখ ২৫ হাজার টাকা পর্যন্ত।


ফেয়ারি চিমনি ইন, তুরস্ক
পাহাড়ি গুহায় থাকতে চাইলে যেতে পারেন তুরস্কের ফেয়ারি ইন-এ। সম্পূর্ণ স্বতন্ত্র এ গেস্টহাউসগুলো দক্ষিণ-পশ্চিমাঞ্চলে অবস্থিত। ক্যাপ্পাডোসিয়ার বিখ্যাত টুফা পাথর থেকে এ গুহাগুলো তৈরি হয়েছে। একদিন থাকতে এখানে আপনার খরচ পড়বে মাত্র ৫ থেকে ১২ হাজার টাকা।

     বিশ্বের অভিজাত হোটেল-৩
** ইগলুদের মতো বরফঘর, থাকতে পারেন বাবলরুমেও

বাংলাদেশ সময়: ০৩২৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।