ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফিচার

বিশ্বের অভিজাত হোটেল-৩

ইগলুদের মতো বরফঘর, থাকতে পারেন বাবলরুমেও

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪১ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৪
ইগলুদের মতো বরফঘর, থাকতে পারেন বাবলরুমেও

বিয়ের পর হানিমুন কিংবা ছুটিতে প্রিয়জনের সঙ্গে বেড়াতে যাওয়ার জন্য চাই আকর্ষণীয় স্থান। সঙ্গে দারুণ একটি থাকার জায়গা।

বেড়াতে গিয়ে থাকার জায়গা নিয়ে আপস করতে চান না বেশির ভাগ মানুষ। ভালো, সুন্দর পরিবেশে রাত্রিযাপন করতে চান সবাই।

আর ভ্রমণে গিয়ে অর্থের যদি কোনো চিন্তা না থাকে তাহলে তো নিশ্চয়ই চাইবেন কোনো অভিজাত হোটেল-রিসোর্টে থাকতে। বিশ্বে এমন কতগুলো হোটেল ও রিসোর্ট রয়েছে যেগুলো স্বতন্ত্র বৈশিষ্ট্যমণ্ডিত।

এসব হোটেলের পরিবেশ, সুযোগ-সুবিধা সত্যি অন্যরকম। বিশ্বের বাছাই করা এমন ত্রিশটি হোটেল-রিসোর্ট নিয়ে থাকবে আমাদের আয়োজন। আজ থাকছে তৃতীয় পাঁচটি।

আট্রাপ রিভস, ফ্রান্স
শিল্প-সাহিত্যের নগরী ফ্রান্সের প্রাণকেন্দ্রে এই বিলাসবহুল হোটেলটির অবস্থান। রুমগুলো দেখতে অনেকটা বাবল গামের মতো। গোলাকার এবং স্বচ্ছ। চাইলে তাঁবুর মতো ঢেকেও দেওয়া যায়। প্রকৃতি দর্শনের জন্য উপযুক্ত এ হোটেল।
প্রতিদিনের জন্য এখানে ভাড়া দিতে হবে ১১ থেকে ১৫ হাজার টাকা।

হোটেল ডি গ্লেস, কানাডা
কানাডার কিউবিক সিটি থেকে এর দূরত্ব ১০ মিনিটের। তুষারাবৃত্ত শয়নকক্ষ ও অসাধারণ স্থাপত্যেশৈলীর জন্য নাম রয়েছে হোটেলটির। নানা ধরনের শিল্পকর্মের সংগ্রহ রয়েছে হোটেলটির ভিতরে। তুষারে মোড়া পাশাপাশি রুম রয়েছে বেশ কতগুলো। হোটেলটিতে বিয়ে, অ্যাডভেঞ্চার, ডিসকভার, রোমান্টিক গেটওয়েসহ নানা ধরনের প্যাকেজ রয়েছে। সিজন অনুযায়ী নির্ভর করবে খরচ কত পড়বে।

আন্ডার সি রিসোর্ট, ফিজি
সাগরের নিচের এ রিসোর্টটি বেশ রোমাঞ্চকর। সাবমেরিনে চড়া, স্কুবা ডাইভিংসহ নানা ধরনের অনুভ‍ূতি দেবে এ রিসোর্ট। পানির নিচে প্রায় ১ হাজার ফুট যাওয়া যাবে। তবে এটি কবে চালু হবে সে বিষয়ে কিছু এখনো জানানো হয়নি।

ইগলু ডর্ফ, সুইজারল্যান্ড
এ হোটেলটি উজ্জ্বল তুষার, স্বচ্ছ বরফ এবং ভিন্ন ধাঁচের স্থাপত্যশৈলীতে তৈরি। ইগলুদের মতো বরফের ঘরে থাকার অনুভূতির জন্য এ হোটেলের বিকল্প নেই। খরচও খুব বেশি না। দিনপ্রতি গুনতে হবে ১০ থেকে ২০ হাজার টাকা।

কাকস্লাউট্যানেন ইগলু ভিলেজ, ফিনল্যান্ড
এটা বিশ্বের প্রথম কাচের গ্লাসসমৃদ্ধ ইগলু টাইপ হোটেল। ইগলু ভিলেজের চারপাশের পরিবেশ আপনাকে দেবে স্বর্গীয় অনুভূতি।
খরচ নির্ভর করবে আপনি কয়টি রুম কিংবা কীভাবে আপনি থাকতে চান তার উপর।

বাংলাদেশ সময়: ০০৪০ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৪


** আইস ঘরে ভাড়া ৫০ হাজার টাকা
** কুঁড়েঘরেই ৪ লাখ, প্লেনে ২২ হাজার

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।