ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফিচার

বিশ্বের অভিজাত হোটেল-২

কুঁড়েঘরেই ৪ লাখ, প্লেনে ২২ হাজার

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৪
কুঁড়েঘরেই ৪ লাখ, প্লেনে ২২ হাজার

বিয়ের পর হানিমুন কিংবা ছুটিতে প্রিয়জনের সঙ্গে বেড়াতে যাওয়ার জন্য চাই আকর্ষণীয় স্থান। সঙ্গে দারুণ একটি থাকার জায়গা।

বেড়াতে গিয়ে থাকার জায়গা নিয়ে আপস করতে চান না বেশির ভাগ মানুষ। ভালো, সুন্দর পরিবেশে রাত্রিযাপন করতে চান সবাই।

আর ভ্রমণে গিয়ে অর্থের যদি কোনো চিন্তা না থাকে তাহলে তো নিশ্চয়ই চাইবেন কোনো অভিজাত হোটেল-রিসোর্টে থাকতে। বিশ্বে এমন কতগুলো হোটেল ও রিসোর্ট রয়েছে যেগুলো স্বতন্ত্র বৈশিষ্ট্যমণ্ডিত।

এসব হোটেলের পরিবেশ, সুযোগ-সুবিধা সত্যি অন্যরকম। বিশ্বের বাছাই করা এমন ত্রিশটি হোটেল-রিসোর্ট নিয়ে থাকবে আমাদের আয়োজন। আজ থাকছে প্রথম পাঁচটি।

কোকোয়া আইল্যান্ড, মালদ্বীপ
এই রিসোর্টটি অনন্য সুন্দর মালদ্বীপের একটি দ্বীপে অবস্থিত। জলমগ্ন ৩৩টি বিলাসবহুল কুঁড়েঘর টাইপের রিসোর্ট রয়েছে এখানে। আপনি যদি সাদা বালুর উত্তাপ, অসাধারণ ডাইভিং করতে চান তাহলে যান সেখানে। খরচ নির্ভর করবে সিজন ও রুম হিসেবে। প্রতিরাতের জন্য এখানে ব্যয় করতে হবে ৬৫ হাজার থেকে ৪ লাখ টাকা পর্যন্ত।

জে ডাব্লিউ ম্যারিয়ট, সাংহাই, চীন
চীনের সাংহাইয়ের শীর্ষ হোটেলগুলোর একটি ম্যারিয়ট। অত্যাধুনিক সব সুযোগ সুবিধা রয়েছে এ হোটেলটিতে। রুম রয়েছে ৭শ’র বেশি। প্রতি রুমে ৪২ ইঞ্চি এলইডি টিভি, ওয়াইফাই, অত্যন্ত বিলাসবহুল বেড, বাথরুমসহ নানা সুবিধা। রয়েছে অত্যাধুনিক রান্নাঘরও। এখানের খরচও নির্ভর করে সিজনের উপর।

হোটেল কোস্টা ভারডে ৭২৭ ফিউস্লাজে, কোস্টারিকা
১৯৬৫ সালের বোয়িং ৭২৭ প্লেনের মডেলের মতো করে তৈরি এ হোটেল। এটি আপনাকে প্লেন ভ্রমণের মতো অনুভূতি দেবে। হোটেলটি মাটি থেকে ৫০ ফুট উঁচুতে অবস্থিত। ৩৬০ ডিগ্রি অ্যাঙ্গেল থেকে প্রকৃতি দেখা থেকে শুরু করে সব ধরনের আধুনিক সুযোগ-সুবিধা পাবেন এ হোটেলে।
এখানে আপনার খরচ হবে দিনপ্রতি ৮ হাজার থেকে ২২ হাজার পর্যন্ত।
 
লা রোসা ক্যাম্পসাইট এক্সট্রা অরডিনারি, যুক্তরাজ্য
হোটেলটি এমন একটি জায়গায় অবস্থিত যেখান থেকে সমুদ্রের ভিউ দেখা যাবে। রুমগুলি প্রাচীন শিল্পীদের শৈল্পিক ডিজাইন অনুযায়ী সাজানো। জনপ্রতি প্রতি রাতে এখানে খরচ গুণতে হবে ৭ হাজার থেকে ২২ হাজার টাকা করে।

বার্সেলো রেভাল হোটেল, স্পেন
স্পেনের বার্সেলোনার প্রাণকেন্দ্রে এর অবস্থান। এটি ওই এলাকার একটি আইকনিক স্থাপনা। অসাধারণ সব সুবিধায় ঘেরা এ হোটেলটি। যেমন প্লাজা ডি ক্যাটালুনা, লা রামব্লাস, গোথিক কার্টার প্রভৃতি। এখানে রুম রয়েছে ১৮২টি। হোটেলের ব্যালকনি থেকে ৩৬০ ডিগ্রি অ্যাঙ্গেলে আপনি আশপাশের সৌন্দর্য উপভোগ করতে পারবেন।

বাংলাদেশ সময়: ০৫২৯ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।