ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফিচার

বিশ্বের অভিজাত হোটেল-১

আইস ঘরে ভাড়া ৫০ হাজার টাকা

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৩ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৪
আইস ঘরে ভাড়া ৫০ হাজার টাকা ছবি: সংগৃহীত

ঢাকা: বিয়ের পর হানিমুন কিংবা ছুটিতে প্রিয়জনের সঙ্গে বেড়াতে যাওয়ার জন্য চাই আকর্ষণীয় স্থান। সঙ্গে দারুণ একটি থাকার জায়গা।

বেড়াতে গিয়ে থাকার জায়গা নিয়ে আপস করতে চান না বেশির ভাগ মানুষ। ভালো, সুন্দর পরিবেশে রাত্রিযাপন করতে চান সবাই।

আর ভ্রমণে গিয়ে অর্থের যদি কোনো চিন্তা না থাকে তাহলে তো নিশ্চয়ই চাইবেন কোনো অভিজাত হোটেল-রিসোর্টে থাকতে। বিশ্বে এমন কতগুলো হোটেল ও রিসোর্ট রয়েছে যেগুলো স্বতন্ত্র বৈশিষ্ট্যমণ্ডিত।

এসব হোটেলের পরিবেশ, সুযোগ-সুবিধা সত্যি অন্যরকম। বিশ্বের বাছাই করা এমন ত্রিশটি হোটেল-রিসোর্ট নিয়ে থাকবে আমাদের আয়োজন। আজ থাকছে দ্বিতীয় পাঁচটি।


আরটে লুইস কুনস্ট হোটেল, জার্মানি
এ হোটেলে সিঙ্গেল, ডাবল, সুইট সব ধরনের রুমের সুবিধা আছে। প্রতিটি রুমে পাওয়া যাবে অত্যাধুনিক প্রযুক্তির ছোঁয়া। রুমগুলো আরামদায়কও বটে। হোটেলটির স্থাপত্যশৈলী শৈল্পিক। থিয়েটার, সিনেমা হল, নাইটক্লাবসহ নানা সুযোগ-সুবিধা রয়েছে এ হোটেল ঘিরে।
প্রতিরাতের খরচ রুমভেদে ৪ হাজার থেকে ২২ হাজার পর্যন্ত।


আইস হোটেল, সুইডেন
এই হোটেলটি একেবারেই আলাদা। আপনি যদি খাবার ভালোবাসেন তাহলে যেতে পারেন এ হোটেলে। আপনাকে খাবার পরিবেশন করা হবে স্বচ্ছ বরফের প্লেটে। মেন্যু হবে স্থানীয়দের মতো। তুষার ও বরফে তৈরি এটাই পৃথিবীর প্রথম আইস হোটেল।

১৯৯০ সালে তৈরি এ হোটেলে রয়েছে নানাবিধ সুযোগ-সুবিধা। তবে এখানে রাত্রিযাপনের প্রতি রাতে খরচ গুনতে হবে অন্তত ৫০ হাজার টাকা। আর বুকিং দিতে হবে কয়েক মাস আগে।


জাড মাউন্টেইন, সেন্ট লুসিয়া
হোটেলটি স্থাপত্যিশৈলী সেন্ট লুসিয়ার সৌন্দর্যের প্রতীকী রূপ। সম্পূর্ণ স্বতন্ত্র ডিজাইনের এ হোটেলে স্পা ও জিমের সুবিধা পাবেন। বার, রেস্টুরেন্ট, আর্ট গ্যালারি, বিচ তো আছেই। এছাড়া আপনার পছন্দ মতো নানান সুযোগ-সুবিধা পাওয়া যাবে এখানে।

প্রতিরাতের জন্য এখানে খরচ গুনতে হবে ৯০ হাজার থেকে আড়াই লাখ পর্যন্ত।


দ্য ওবেরয়, উদয়পুর, ভারত
এটি ভারতীয় ঐতিহ্যকে ধারণ করে। হোটেলটির চারপাশের আবহাওয়া চমৎকার। । নৌকায় করে লেক পেরিয়ে পৌঁছাতে হয় হোটেলে। চিকিৎসা, বিউটি কেয়ার, গ্রাম ভ্রমণসহ নানান ধরনের সুবিধা রয়েছে এখানে।

প্রতিরাতের জন্য এখানে আপনাকে খরচ গুণতে হবে ৬০ হাজার টাকা।


দ্য কেভস রিসোর্ট, জ্যামাইকা
সাগর ও বিচ ঘেরা এ রিসোর্টটি ‍আপনাকে গুহায় থাকার অনুভূতি দেবে। এখানে রয়েছে ১২টি রিসোর্ট। সাগরের অসাধারণ নৈসর্গিক রূপ উপভোগ করার জন্য দারুণ স্থান কেভস রিসোর্ট।

এখানে রিসোর্টপ্রতি খরচ পড়বে ২০ থেকে ৫০ হাজার টাকা।

বাংলাদেশ সময়: ০১১৩ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।