ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফিচার

ঘর নাকি পাখির বাসা-১

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪০ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৪
ঘর নাকি পাখির বাসা-১

ছোটবেলা গাছে চড়ার শখ কার না থাকে। পাখির মতো গাছের মাথায় বাসা করে থাকার শখ তো থাকে আরও বেশি।

পাখির মতো করে প্রকৃতি উপভোগ করার সুযোগ! আহ্ ! কে না চায়! তবে চাইলেই কিন্তু এ ইচ্ছে পূরণ করা সম্ভব।

বিশ্বের বহু দেশে সে সুযোগ আছে। গাছের মাথায় সুন্দর মনোরম আকর্ষণীয় ঘর বানিয়ে থাকতে পছন্দ করেন অনেকে। রয়েছে অনেক হোটেলও।

বিশ্বের এমন ১০টি সেরা ট্রি-হাউস নিয়ে আয়োজনের প্রথম ৫টি থাকছে আজ।

                                                                  
 
কানাডার তিনতলা ট্রি-হাউস
সিঁড়িসহ তিনতলা বিশিষ্ট এ ট্রি-হাউসটি কানাডার এনসানটেন্ড বনে অবস্থিত। এটি এটি ব্রিটিশ কলম্বিয়ার সবচেয়ে উঁচু ট্রি-হাউস। ৪৭ ফুট উঁচুতে মনোরম এ ঘর তৈরি হয়েছে। সবচেয়ে উঁচু ঘরটি পৌঁছুতে আপনাকে ভাঙতে হবে ৬৪টি সিঁড়ি।

সুইডেনের মিরর ট্রি-হাউস
এই ট্রি-হাউসটি দেখতে চোখ ধাঁধানো। বাইরে থেকে মনে গাছের শাখায় আয়না ঝুলছে। তাতে আবার প্রকৃতির প্রতিচ্ছবি। অ্যালুমিনিয়ামের ফ্রেমে তৈরি এ ট্রি-হাউসটি ঝুলে আছে একটি গাছের শাখায়। পুরোটা আয়নায় মোড়া। ঘরের ভিতর থেকে জানালা দিয়ে ৩৬০ ডিগ্রি কোণ থেকে আপনি প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে পারবেন এখান থেকে। বলে রাখা ভালো এটি কিন্তু একটি হোটেল। চাইলে যে কেউ এর মধ্যে থাকতে পারবেন। সুইডেনের হ্যারাডস-এর একটি ছোট্ট গ্রামে এটি অবস্থিত।

সুইডেনের বার্ড নেস্ট ট্রি-হাউস
এটি আরেকটি অসাধারণ  ট্রি-হোটেল। বাইরে থেকে দেখলে যে কেউ ভাববে এটি বড় ভিনগ্রহের কোনো পাখির বাসা। ঘরের ভিতর কাঠের ডিজাইনসমৃদ্ধ। আর এতে থাকতে পারবেন চারজন।

নিউজিল্যান্ডের ইয়োলো ট্রি-হাউস রেস্টুরেন্ট
একে আপনি পোকামাকড়ের লাভার তৈরি বাসা কিংবা কোনো চোখ ধাঁধানো ল্যাম্প ভাবতে পারেন যেটি ঝুলছে গাছের সঙ্গে। আদতে এটি একটি রেস্টুরেন্ট। নিউজিল্যান্ডের অকল্যান্ডে এর অবস্থান।

কানাডার ফ্রি স্পিরিট স্পেয়ার ট্রি-হাউস
এই ট্রি-হাউসটি স্পেসশিপের মতো। গাছে ঝুলন্ত। তিনদিক দিয়ে মোটা দড়ি দিয়ে আটকানো। আর সিঁড়িগুলোও ঝুলন্ত ব্রিজের মতো। যেগুলো তৈরি দড়ি দিয়ে।

বাংলাদেশ সময়: ০১৩০ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।