ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফিচার

সুখ নিয়ে ইউল্যাবের প্রদর্শনী

আরিফুল ইসলাম আরমান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৯ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১০
সুখ নিয়ে ইউল্যাবের প্রদর্শনী

ধানমন্ডির রাশিয়ান কালচারাল সেন্টারে অনুষ্ঠিত হয়েছে ‘বাংলাদেশে সুখ’ শীর্ষক এক প্রদর্শনী। বুধবার বিকেলে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)-এর উদ্যোগে আয়োজিত প্রদর্শনীতে ‘বাংলাদেশে সুখ’ শীর্ষক পোস্টার, মুখোশ, প্রামাণ্যচিত্র, বিজ্ঞাপন, মিউজিক ভিডিও, কার্টুনসহ বাংলাদেশের নানা ঐতিহ্য তুলে ধরে হয়।

ইউনিভার্সিটির ১০টি কোর্সের শতাধিক শিক্ষার্থীরা কোর্সের অংশ হিসেবে এসব তৈরি করেছে।

প্রদর্শনী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন ইউনিভার্সিটির উপ-উপাচার্য ইমরান রহমান। তিনি বলেন, ‘সুখ আসলেই একটা মজার বিষয়। আমরা বাংলাদেশিরা এমনিতেই সুখী। কারণ আমাদের চাহিদা কম। চাহিদা কম থাকলে সুখ এমনিতেই চলে আসে। ’  

এ সময় সুখ নিয়ে নিজেদের তৈরি নানা প্রকল্প নিয়ে বক্তব্য রাখেন শিক্ষার্থী সাদিয়া দোহা, মুনিরা আজম, সাবিয়া হোসেন সারা, মেহেদী রহমান, রুবাইয়া মতিন গীতি, প্রমিতি প্রভা চৌধুরী, তিলকা বিনতে মেহতাব প্রমুখ। সভা সঞ্চালনা করেন ইউনিভার্সিটির শিক্ষক ইমতিয়াজ আহমেদ চৌধুরী।

আলোচনা সভা শেষে ‘বাংলাদেশের সুখ’ নিয়ে ইউল্যাব আয়োজিত বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে ক্রেস্ট বিতরণ করা হয়। বাংলা ও ইংরেজি ভাষার মাধ্যমে অনুষ্ঠিত প্রতিযোগিতার বিজয়ীরা হচ্ছেন সাদিয়া দোহা, ঈশিতা শারমিন রায়হান, মুসলিমা জাহান সেতু, প্রমিতি প্রভা চৌধুরী, দিপান্বিতা।

প্রদর্শনীতে বাংলাদেশের নানা ঐতিহ্য নিয়ে তৈরিকৃত একটি প্রকল্পের সদস্য তামান্না ফায়েজ বাংলানিউজকে বলেন, ‘সব প্রকল্পের মধ্য দিয়ে আমরা বাংলাদেশের সুখী মানুষের চিত্র তুলে ধরার চেষ্টা করেছি। একই সঙ্গে মানুষ চাইলেই যে সুখী হতে পারে সেটা বুঝানোর চেষ্টা করছি। ’

প্রদর্শনীটি বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত চলে। তবে ২৩ ডিসেম্বর থেকে ২১ জানুয়ারি পর্যন্ত ধানমন্ডির সাত মসজিদ রোডে অবস্থিত ইউল্যাব ক্যাম্পাসে প্রদর্শনী চলবে।

বাংলাদেশ স্থানীয় সময় ২৩৩০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।