ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফিচার

বয়স ১০৩ বছর

ফেসবুকের জ্যেষ্ঠতম বন্ধু!

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১০
ফেসবুকের জ্যেষ্ঠতম বন্ধু!

লিলিয়ান লোয়ি। বয়স ১০৩ বছর।

বাস করেন লন্ডন থেকে ৩০০ কিলোমিটার দূরে পেমব্রকশায়ারে। সাতচল্লিশ বছর বয়সী নাতি স্টিভের কাছ থেকে আইপ্যাড ধার নিয়ে নিয়মিত চেক করেন নিজের ফেসবুক অ্যাকাউন্ট।

এই সামাজিক নেটওয়ার্ক ওয়েবসাইটটি শতবর্ষী এই ব্রিটিশ ভদ্রমহিলার ভীষণ প্রিয়। ফেসবুকের মাধ্যমেই এখন তিনি তার সাত নাতি-নাতনি ও ১৩ পুতির সঙ্গে যোগাযোগ রাখেন।

লোয়ি বলেন, ‘আমি এটি খুবই পছন্দ করি। ভীষণ মজার। বিভিন্ন বিষয় খুঁজে পাওয়ার এক চমৎকার মাধ্যম। আমি বুড়ো অভিভাবকদের বলব, তারা যেন এই মাধ্যমটি ব্যবহার করে নিজেদের পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ রক্ষা করেন। ’

একসময় হোটেল চালাতেন লোয়ি। ১৯১২ সালের টাইটানিক ট্রাজেডির কথা তিনি স্পষ্ট মনে করতে পারেন। ফেসবুকে লোয়ির বন্ধুর সংখ্যা ৩৪ জন। তার দশ বছরের পুতি কাইলির সঙ্গে চ্যাট করতে ভীষণ পছন্দ করেন তিনি। ফেসবুকে বসে তার ছবি দেখেন।

লোয়ির নাতি স্টিভ বলেন, ‘তরুণদের বিষয়ে লোয়ির ভীষণ আগ্রহ। তাদের কাজকর্ম নিয়ে তিনি বেশ উৎসাহ দেখান। তরুণদের অ্যাডভেঞ্চারগুলো তিনি খুব উপভোগ করেন। ’

এদিকে ঘটেছে আরেক মজার ঘটনা। ফেসবুকের প্রবীণতম ব্যবহারকারী হিসেবে স্বীকৃত ১০৪ বছর বয়সী আইভি বিনের জীবনাবসান হয়েছে গত জুলাই মাসে। তাই ফেসবুক কর্তৃপক্ষ জানেন না লোয়িই এখন প্রবীণতম ফেসবুক ব্যবহারকারী কিনা।

সূত্র : আইএএনএস

বাংলাদেশ স্থানীয় সময় ১৮৩৬, ডিসেম্বর ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।