ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফিচার

বিয়ের ছবির প্রদর্শনী

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১০
বিয়ের ছবির প্রদর্শনী

বিয়ের ছবি নিয়ে একটি বিশেষ প্রদর্শনী অনুষ্ঠিত হতে যাচ্ছে আজ ২৮ অক্টোবর বৃহস্পতিবার থেকে। ধানমন্ডির দৃক গ্যালারিতে অনুষ্ঠিতব্য এই প্রদর্শনীর শিরোনাম ‘ওয়েডিং ডায়রি’।

আলোকচিত্রী প্রীত রেজা।

আজ বেলা ৩টায় প্রদর্শনীর উদ্বোধন করবেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চলচ্চিত্র নির্মাতা দম্পতি তারেক মাসুদ ও ক্যাথেরিন মাসুদ।

প্রদর্শনীতে ৩৭টি ছবি প্রদর্শন করা হবে। ছবিগুলো গতানুগতিক বিয়ের ছবি থেকে আলাদা হবে বলে প্রদর্শনীর আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়।

আলোকচিত্রী প্রীত রেজা বাংলানিউজকে জানান, ‘বিয়ের ছবি বলতে সাধারণত যা বোঝায় তার বাইরে গিয়ে কাজ করার চেষ্টা করেছি। তাই এর নাম দিয়েছি ‘ওয়েডিং ফটোজার্নালিজম’। এর মাধ্যমে বিয়ের অনুষ্ঠানের এক ধরনের ডকুমেন্টেশন করা হয়েছে। ’

এ ধরনের আয়োজনের উদ্দেশ্য সম্পর্কে তিনি বলেন, ‘আমার জানা মতে দেশে বিয়ের ছবি নিয়ে প্রথমবারের মতো একটি প্রদর্শনী হতে যাচ্ছে। এর উদ্দেশ্য ‘ভাবনার জায়গায় পরিবর্তন’। যাতে দর্শকরা বিয়ের অনুষ্ঠানের ছবির ভিন্নতাকে উপভোগ করতে পারেন। ’

প্রদর্শনী খোলা থাকবে প্রতিদিন দুপুর ৩ টা থেকে রাত ৮টা। চলবে ৬ নভেম্বর পর্যন্ত।

বাংলাদেশ স্থানীয় সময় ১৯৫৫, অক্টোবর ২৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।