ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফিচার

ভর্তি পরীক্ষা উপলক্ষে মুখর জাবি

এস তনু | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৪ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১০
ভর্তি পরীক্ষা উপলক্ষে মুখর জাবি

প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এখন ভর্তিচ্ছুদের পদচারণায় মুখর। ২৪ অক্টোবর রোববার থেকে এ ক্যাম্পাসে শুরু হয়েছে স্নাতক (সম্মান) শ্র্রেণীর প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা।

এ বছরই প্রথমবারের মতো ইউনিটভিত্তিক পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

ভর্তিচ্ছুদের সহযোগিতা করতে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকসংলগ্ন সড়কে বসেছে সারি সারি স্টল। সবচেয়ে বড় যে স্টলটি চোখে পড়বে তা হলো অনলাইন নিউজপোর্টাল ‘বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডি’র।

এ স্টলে ভর্তিচ্ছুদের জন্য রয়েছে বিশুদ্ধ পানির ব্যাবস্থা,পরীক্ষার রুটিন ও আসনবিন্যাস সংগ্রহ করার সুযোগ। এছাড়া এ স্টলের স্বেচ্ছাসেবকরা বিভিন্ন দিকনির্দেশনাও দিচ্ছেন ভর্তিচ্ছুদের।

ভর্তি পরীার ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট িি.িলঁহরা.বফঁ ও বাংলানিউজ-এর ওয়েবসাইট িি.িনধহমষধহবংি২৪.পড়স.নফ তে পাওয়া যাচ্ছে।

এছাড়া মোবাইলের মাধ্যমেও ফলাফল পাওয়া যচ্ছে। এজন্য মেসেজ অপশনে গিয়ে ঔট স্পেস দিয়ে রোল নম্বর লিখে ৯৯৩৪ নম্বরে পাঠাতে হবে। ফিরতি মেসেজে ফলাফল পাওয়া যাবে।
আপাতত অনুষ্ঠিত হচ্ছে ক, ঘ, ঙ, চ ও ছ ইউনিটের ভর্তি পরীা। আইনী জটিলতা থাকায় খ ও গ ইউনিটের ভর্তি পরীা পরে অনুষ্ঠিত হবে।

মেয়েকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করাতে ঢাকা থেকে এসেছেন এক বেসরকারি ব্যাংকের কর্মকর্তা শাহেদা বেগম। তিনি গাড়িতে বসে বিশ্রাম করছিলেন শহীদ মিনার সংলগ্ন এলাকায়। তিনি জানান, মেয়ে পরীা দেবে তাই ছুটি নিয়ে এসেছি। এ ক্যাম্পাসের প্রাকৃতিক পরিবেশ আমাকে বিমোহিত করেছে। আগে শুনেছি, আজ নিজেই দেখলাম।

ভর্তি পরীক্ষা উপলে ক্যাম্পাসে এসেছে অর্ধশতাধিক ভ্রাম্যমাণ খাবারের দোকান। সকালের নাশতা দুপুরে পোলাও মুরগি সবই মিলছে এসব দোকানে। বিকেল হতে না হতেই ক্যাম্পাসের বিভিন্ন স্থানে বসছে পিঠার দোকান। বিভিন্ন স্থান থেকে আসা ভর্তিচ্ছুরা মিস করছেন না এসব পিঠা খাওয়া।  

রংপুর থেকে আসা ভর্তিচ্ছু সোহান পারভীন বলেন, এ বিশ্ববিদ্যালয়ে প্রথম এলাম। কোন ভবনে কখন পরীা এটা জানা ছিল না। স্টলগুলো থেকে সব জানতে পেরেছি।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের প থেকে ভর্তি পরীা উপলে নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।

বাংলাদেশ স্থানীয় সময় ২২২৫, অক্টোবর ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।