ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফিচার

নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপী আনন্দউৎসব

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১০
নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপী আনন্দউৎসব

বাংলাদেশের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয়ের নাম নর্থসাউথ বিশ্ববিদ্যালয়। এখানকার শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সাথেও জড়িত।

এ সমস্ত কার্যক্রমের জন্য এ বিশ্ববিদ্যালয়ে মোট ১৮টি ক্লাব রয়েছে। ক্লাবগুলি সবই পরিচালনা করেন এখানকার ছাত্র-ছাত্রীরা। সারা বছরই চলে সংস্কৃতি, পরিবেশ, প্রযুক্তিসহ নানা বিষয় নিয়ে আলাদা আলাদাভাবে ক্লাবগুলির কার্যক্রম।

তবে প্রতিবছর একবার নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের ‘কাব কার্নিভাল’-এর উদ্যোগে ১৮টি ক্লাব একত্রিত হয়ে সারাদিনব্যাপী আনন্দউৎসবের আয়োজন করে। উৎসবটি হয় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসেই। ছাত্রছাত্রীরা যেন সারা বছরই প্রতীক্ষায় থাকে এ আয়োজনটির। উৎসবটি ছাত্র-ছাত্রীদের মিলনমেলায় পরিনত হয়।

এ বছর প্রতীক্ষিত উৎসবটির আয়োজন করা হয়েছে ৯ অক্টোবর। এদিন সারা ক্যাম্পাসকেই সাজানো হবে নানা রঙে। এখানে ১৮টি কাব আলাদা আলাদাভাবে নিজেদের কার্যক্রম প্রদর্শনের পাশাপাশি ১৮টি স্টল নিয়ে বসবে। সারাদিনই চলবে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান। উৎসব চলবে সকাল ১০টা থেকে রাত ১০ টা পর্যন্ত।

এবারই প্রথম উৎসবটির মিডিয়া পার্টনার হিসেবে কাজ করছে দেশের প্রধান নিউজপোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডি।

বাংলাদেশ স্থানীয় সময় : ১৩৫৭, অক্টোবর ৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।