ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

পরিবেশ ও জীববৈচিত্র্য

পঞ্চগড়ে তক্ষক পাচারের চেষ্টা, উদ্ধার করে বনে অবমুক্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
পঞ্চগড়ে তক্ষক পাচারের চেষ্টা, উদ্ধার করে বনে অবমুক্ত

পঞ্চগড়: পঞ্চগড়ে পাচারের সময় উদ্ধার করা একটি তক্ষক আদালতের নির্দেশে বনে অবমুক্ত করা হয়েছে।

রোববার (২০ নভেম্বর) বিকেলে বনবিভাগের কর্মকর্তাদের উপস্থিতিতে পঞ্চগড় বন বিভাগের জঙ্গলে তক্ষকটি অবমুক্ত করেন পঞ্চগড়ের অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা ও দায়রা জজ) আদালতের বিচারক মতিউর রহমান।

 

এর আগে গত শুক্রবার (১৮ নভেম্বর) দিনগত রাতে জেলার দেবীগঞ্জ উপজেলার কালীগঞ্জ সুকাতু প্রধান স্কুল মাঠ থেকে তক্ষকটি জব্দ করা হয়।  

জানা যায়, পাচারকারীরা চট্টগ্রাম থেকে তক্ষকটি পঞ্চগড়ে নিয়ে আসেন। বিভিন্ন মাধ্যমে সেটি পাচার করার জন্য বিক্রির চেষ্টা করছিল তারা। এর আগেও প্রতারণা করে অনেকের কাছে অর্থ হাতিয়ে নেয় চক্রটি। গোপন সংবাদের ভিত্তিতে দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) রঞ্জু আহমেদ থানা পুলিশের একটি টিমকে নিয়ে বিশেষ অভিযান পরিচালনা করে কালীগঞ্জ সুকাতু প্রধান স্কুল মাঠ থেকে তক্ষকটি উদ্ধার করে। এসময় চার পাচারকারীকে আটক করা হলে এবং রাতে অভিযান পরিচালনা করে আরও একজনকে আটক করা হয়।  

এদিকে রোববার দুপুরে তক্ষকসহ আটকদের আদালতে তুলে রিমান্ড চাইলে আদালত তা মঞ্জুর করেন। এবং তক্ষকটি অবমুক্ত করার নির্দেশ দেন।

দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) রঞ্জু আহমেদ অবমুক্তের বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, বিকেলে আদালতের বিচারক নিজেই প্রাণীটি অবমুক্ত করেন।  

অবমুক্ত করার সময় উপস্থিত ছিলেন- দেবীগঞ্জ থানার ওসি/তদন্ত রঞ্জু আহমেদ, থানা পুলিশের সদস্য ও পঞ্চগড় বন বিভাগের কর্মকর্তা, কর্মচারীরা।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa