ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

সাতছড়িতে চিতা বিড়াল ও অজগর অবমুক্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, মার্চ ২, ২০২২
সাতছড়িতে চিতা বিড়াল ও অজগর অবমুক্ত

হবিগঞ্জ: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার সাতছড়ি জাতীয় উদ্যানে একটি অজগর সাপ ও একটি চিতা বিড়াল অবমুক্ত করা হয়েছে। লোকালয় থেকে এই দুইটি প্রাণীকে উদ্ধার করে উপজেলা প্রশাসন এবং বন বিভাগ।

মঙ্গলবার (১ মার্চ) বিকেলে সাপটি অবমুক্ত করেছেন হবিগঞ্জ বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ সিলেট বিভাগীয় কর্মকর্তা মো. রেজাউল করিম চৌধুরী। এর আগে, সোমবার চিতা বিড়ালটিকেও সেখানে অবমুক্ত করা হয়।

বন বিভাগ জানায়, সাপটির বয়স প্রায় ৬ মাস হবে। মঙ্গলবার সকালে মাধবপুর উপজেলার সুরমা চা বাগান এলাকা থেকে উদ্ধার করা হয়েছিল। অবমুক্ত করার সময় বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের ভারপ্রাপ্ত রেঞ্জ কর্মকর্তা তোফায়েল আহমেদ চৌধুরী, সাতছড়ি বন্যপ্রাণী বিটের ফরেস্টার মো. মাজহারুল ইসলাম চৌধুরীসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এদিকে, গত সোমবার চুনারুঘাট বাজারে একটি মুদি দোকানে চিতা বিড়ালটি আটকা পড়েছিল। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সিদ্ধার্থ ভৌমিক, পৌরসভার মেয়র সাইফুল আলম রুবেল, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিল্টন চন্দ্র পাল ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী আশরাফ সেখানে গিয়ে প্রাণীটিকে উদ্ধার করেন। পরে বন বিভাগের কর্মকর্তারা এসে চিতা বিড়ালটিকে সাতছড়িতে নিয়ে অবমুক্ত করেন।

বাংলাদেশ সময়: ২৩১৯ ঘণ্টা, মার্চ ০১, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।