ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

পরিবেশ ও জীববৈচিত্র্য

কালনী নদীতে ধরা পড়ল ৪৩ কেজির বাঘাইড়  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২২
কালনী নদীতে ধরা পড়ল ৪৩ কেজির বাঘাইড়
 

হবিগঞ্জ: হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলায় কালনী নদীতে জেলের জালে ধরা পড়েছে ৪৩ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ। এক হাজার ২৫০ টাকা কেজি দরে মাছটি বিক্রি হয়েছে ৫৩ হাজার ৭৫০ টাকায়।


 
বুধবার (৯ ফেব্রুয়ারি) সকাল ১০টায় প্রেমতোষ দাস ও মহেন্দ্র দাস নামে দুই জেলে সুতার জাল দিয়ে মাছটি ধরার পর আজমিরীগঞ্জের পাহাড়পুর বাজারে আনলে সেখানে ভিড় করেন স্থানীয় লোকজন। পরে নবীগঞ্জ উপজেলার মাছ বিক্রেতা আন্নর আলটি এ বাঘাইড়টি কিনে নেন।
 
স্থানীয় সূত্রে জানা গেছে, প্রেমতোষ দাস ও মহেন্দ্র দাস ইউনিয়নটির মামুদপুর গ্রামের বাসিন্দা। মঙ্গলবার সাররাত সুতার জাল দিয়ে কালনী নদীতে মাছ ধরেছেন তারা। বুধবার সকালে বাড়ি ফেরার কিছুক্ষণ আগে হঠাৎ জালটি ওপরে তুলতে বেশি শক্তি লাগছিল। অনেকটা জাল তুলে আনার পর তারা বুঝতে পারছিলেন, বিশাল একটি মাছ জাল থেকে মুক্ত হতে লাফালাফি করছে। পরে আস্তে আস্তে তারা জালটি তুলে আনলে বিশাল আকৃতির বাঘাইড় মাছটি দেখতে পান।
 
উপজেলার বদলপুর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সজল কান্তি দাস বাংলানিউজকে জানান, মাছটির ওজন ৪৩ কেজি। সেটিকে পাহাড়পুর বাজারে আনলে কয়েকশ’ মানুষ দেখার জন্য ভিড় করেন। পরে আজমিরীগঞ্জের পার্শ্ববর্তী নবীগঞ্জ উপজেলার একজন মাছ ব্যবসায়ী এক হাজার ২৫০ টাকা কেজি দরে মাছটি ৫৩ হাজার ৭৫০ টাকায় কিনে নিয়েছেন। তিনি এটিকে আরও বেশি দামে বিক্রি করবেন।
 
বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa