ঢাকা, শুক্রবার, ৬ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

পরিবেশ ও জীববৈচিত্র্য

কুড়িগ্রামে উদ্ধার করা গন্ধগোকুল বনবিভাগে হস্তান্তর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২১
কুড়িগ্রামে উদ্ধার করা গন্ধগোকুল বনবিভাগে হস্তান্তর উদ্ধার করা গন্ধগোকুল বনবিভাগে হস্তান্তর করা হচ্ছে। ছবি: বাংলানিউজ

কুড়িগ্রাম: খাঁচায় ভরে পাচারের সময় কুড়িগ্রাম পৌর শহরের নিমবাগান এলাকা থেকে বিলুপ্ত প্রজাতির একটি গন্ধগোকুল উদ্ধার করা হয়েছে।
 
মঙ্গলবার (৯ নভেম্বর) বিকেলে উদ্ধার করা গন্ধগোকুলটিকে কুড়িগ্রাম পুলিশ সুপার (এসপি) সৈয়দা জান্নাত আরার উদ্যোগে বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।



এর আগে, এদিন দুপুরে শহরের নিমবাগান এলাকায় খাচায় করে গন্ধগোকুলটিকে নিয়ে যাওয়ার সময় কুড়িগ্রাম সদর থানা পুলিশের একটি টিম চ্যালেঞ্জ করলে বহনকারী ব্যক্তি খাঁচাটি ফেলে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে প্রাণীটিকে উদ্ধার করে পুলিশ সুপারের কার্যালয়ে বনবিভাগের কাছে হস্তান্তর করে পুলিশ।

হস্তান্তরকালে উপস্থিত ছিলেন বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মমিনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. রুহুল আমিন, অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার উৎপল কুমার রায়, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহরিয়ার, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আহসান হাবীব নীলু প্রমুখ।

কুড়িগ্রাম বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মমিনুল ইসলাম বাংলানিউজকে জানান, উদ্ধার করা গন্ধগোকুলটিকে নিরাপদ কোনো জঙ্গলে অবমুক্ত করা হবে। আবাসস্থল ও খাদ্য সংকটের কারণে গন্ধগোকুলসহ বিলুপ্ত প্রজাতির অনেক প্রাণী এখন সংকটাপন্ন অবস্থায় রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২১
এফইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa