ঢাকা, শুক্রবার, ৬ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

পরিবেশ ও জীববৈচিত্র্য

ট্রাকে চড়ে মধুপুর বনের বানর গৌরীপুরে!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
ট্রাকে চড়ে মধুপুর বনের বানর গৌরীপুরে!

ময়মনসিংহ: ময়মনসিংহের গৌরীপুর উপজেলার বিশ্বনাথপুর থেকে একটি বানর উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। এর আগে বানরটি লোকালয়ে দেখতে পেয়ে স্থানীয়রা আটক করে শেকলে বেঁধে রাখে।


  
মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান মারুফ উদ্ধারকৃত বানরটি বিভাগীয় বনকর্মকর্তার প্রতিনিধির কাছে হস্তান্তর করেছেন।  

উপজেলা প্রশাসন জানায়, সোমবার টাঙ্গাইলের মধুপুর থেকে ছেড়ে আসা কলাবোঝাই একটি ট্রাকে চড়ে বানরটি গৌরীপুর উপজেলার রামগোপালপুরে চলে আসে। পরে ট্রাকটি স্থানীয় বর্ধনপাড়া-পুম্বাইল আঞ্চলিক সড়ক দিয়ে যাওয়ার সময় বিশ্বনাথপুর এলাকার লোকালয়ে নেমে পড়ে বানরটি।  
 
এ সময় স্থানীয়রা বানরটিকে দেখতে পেয়ে আটক করে বিশ্বনাথপুর ঈদগাহ মাঠ সংলগ্ন ঈমান আলীর বাড়িতে শেকল দিয়ে বেঁধে রাখে। পরে খবর পেয়ে ঈমান আলীর ছেলে ফারুক মিয়ার বাড়ি থেকে বানরটি উদ্ধার করে উপজেলা প্রশাসন।
 
উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান মারুফ বলেন, ধারণা করা হচ্ছে কলাবোঝাই ট্রাকে চড়ে বানরটি মধুপুর বন থেকে গৌরীপুরের লোকালয়ে চলে এসেছে।  

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa