ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

পরিবেশ ও জীববৈচিত্র্য

লোকালয়ে এসে জালে আটকা পড়ল মায়া হরিণ!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২১
লোকালয়ে এসে জালে আটকা পড়ল মায়া হরিণ!

বাগেরহাট: বাঘের তাড়া খেয়ে অথবা খাবারের খোঁজে লোকালয়ে ঢুকেই এক বাড়ির চারপাশে ঘেরা জালে পেঁচিয়ে গেছে একটি মায়া হরিণ।

খবর পেয়ে পরে বন বিভাগের লোকজন গিয়ে হরিণটি উদ্ধার করে আবার বনে ছেড়ে দেন।

 

রোববার (১৯ সেপ্টেম্বর) সকালে বাগেরহাটের মোংলা উপজেলার জয়মনি এলাকার গাজী বাড়ির পেছন থেকে মায়া হরিণটি উদ্ধার করা হয়। পরে সেটি সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জ অফিস সংলগ্ন বনে অবমুক্ত করা হয়।

চাঁদপাই রেঞ্জের স্টেশন অফিসার মো. ওবায়দুর রহমান বলেন, সুন্দরবন থেকে একটি হরিণ লোকালয়ে এসে রনি গাজী নামে এক ব্যক্তির বাড়ির চারদিকে ঘেরা জালে আটকে পড়ে। খবর পেয়ে সেখানে গিয়ে হরিণটিকে দ্রুত উদ্ধার করি। হরিণটি জালে আটকে যাওয়ায় কিছুটা আহত হয়েছে। এরপর দীর্ঘ দুই ঘণ্টা চিকিৎসা দিয়ে সম্পূর্ণ সুস্থ হলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে মায়া হরিণটি সুন্দরবনে পুনরায় ছেড়ে দেওয়া হয়েছে।

সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জের সহকারী বন সংরক্ষক মো. এনামুল হক বলেন, উদ্ধার করা হরিণটির ওজন ১৮ থেকে ২০ কেজি। এটি পুরুষ হরিণ। ধারণা করা হচ্ছে, বাঘের তাড়া খেয়ে অথবা খাদ্যের সন্ধানে হরিণটি লোকালয়ে চলে এসেছিল।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২১
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa