ঢাকা, সোমবার, ৫ আশ্বিন ১৪২৮, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১ সফর ১৪৪৩

পরিবেশ ও জীববৈচিত্র্য

চৌদ্দগ্রামে ৮ ফুট লম্বা অজগর উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, জুলাই ৩০, ২০২১
চৌদ্দগ্রামে ৮ ফুট লম্বা অজগর উদ্ধার চৌদ্দগ্রামে ৮ ফুট লম্বা অজগর উদ্ধার।

ফেনী: কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা ভারতীয় সীমান্ত লাগোয়া একটি কৃষি জমি থেকে প্রায় আট ফুট লম্বা একটি অজগর সাপ উদ্ধার করেন স্থানীয়রা।

বৃহস্পতিবার (২৯ জুলাই) দিনগত রাত ১১টার দিকে চৌদ্দগ্রাম পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড লক্ষীপুর গ্রাম থেকে অজগর সাপটি উদ্ধার করা হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রাত ১১ টার দিকে পৌরসভার লক্ষ্মীপুর গ্রামের সীমান্ত–লাগোয়া এলাকায় বছির মিয়ার ধান ক্ষেতের জালে আটকা পড়ে প্রায় আট ফুট লম্বা ও ছয় কেজি ওজনের অজগর সাপ।  

পরে স্থানীয় রিমন ও তার সহযোগীসহ অজগর সাপটিকে দেখতে পেয়ে সেটিকে উদ্ধার করে বাড়িতে এনে একটি লোহার খাঁচায় আটকে রাখেন। পরে স্থানীয় লোকজন উপজেলা ও থানা–পুলিশকে অজগরটি আটকের খবর দেন।

পৌর মেয়র জি এম মীর হোসেন মীরু বলেন, লক্ষ্মীপুর গ্রামটি ভারতীয় সীমান্তের খুব কাছাকাছি। তাই সাপটি ভারতের কোনো জঙ্গল থেকে খাবারের জন্য এই এলাকায় এসেছে বলে ধারণা করা হচ্ছে। তবে কৃষি জমিতে জাল থাকায় অজগরটি সেখানে আটকে যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম মঞ্জুরুল হক বলেন, উদ্ধার করা অজগর সাপটি বন বিভাগ কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়েছে। রাজেশপুর ইকো পার্কে অজগরটি অবমুক্ত করা হবে বলে জানান।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, জুলাই ৩০, ২০২১
এসএইচডি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa