ঢাকা, মঙ্গলবার, ৬ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২ সফর ১৪৪৩

পরিবেশ ও জীববৈচিত্র্য

মৃত্যুর হাত থেকে রক্ষা পেল কৃষির উপকারী দাঁড়াশ

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, জুলাই ২৮, ২০২১
মৃত্যুর হাত থেকে রক্ষা পেল কৃষির উপকারী দাঁড়াশ উদ্ধারকৃত দাঁড়াশ সাপ। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: উদ্ধার হওয়ার ফলে মৃত্যুর হাত থেকে রক্ষা পেল কৃষির উপকারী দাঁড়াশ সাপ। মৌলভীবাজারের শ্রীমঙ্গল সদর ইউনিয়নের নোয়াগাও গ্রামে সুরুজ আলীর বাড়িতে দাঁড়াশ সাপ ধরা পড়ে।

সাপটিকে উদ্ধার করে লাউয়াছড়া বনে অবমুক্ত করা হয়েছে। এক সপ্তাহ আগে দোকানঘর থেকে আরেকটি দাঁড়াশ সাপ উদ্ধার করা হয়েছিল।

বুধবার (২৮ জুলাই) বাংলাপদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল জানান, শ্রীমঙ্গল সদর ইউনিয়নের নোয়াগাও গ্রামে সুরুজ আলীর বাড়িতে তাদের সবজিক্ষেতের জালে আটকা পড়ে বড় আকৃতির একটি দাঁড়াশ সাপ। সেটি জালে আটকের পর চারিদিকে লাফালাফি শুরু করে দেয়। এতে বাড়ির লোকজন ভয় পেয়ে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে খবর দেয়। খবর পেয়ে সেবা ফাউন্ডেশনের সদস্যরা মঙ্গলবর (২৭ জুলাই) রাত ১০টার দিকে ঘটনাস্থলে গিয়ে জাল কেটে সাপটিকে উদ্ধার করেন। পরে বন বিভাগের উপস্থিতিতে রাত ১১টার দিকে লাউয়াছড়া বনে অবমুক্ত করেন।

তিনি জানান, জাল কেটে সাপটিকে উদ্ধার না করলে সাপটি নিশ্চিত মারা যেতো। লাউয়াছড়া বনে সাপটি অবমুক্ত করার সময় উপস্থিত ছিলেন লাউয়াছড়া ক্যাম্প কর্মকর্তা আনিসুজ্জামান, ওয়াইল্ডলাইফ জুনিয়র স্কাউট সুব্রত সরকার ও তাজুল ইসলাম ও বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের কর্মীরা।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, জুলাই ২৮, ২০২১
বিবিবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa