ঢাকা, বুধবার, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ আগস্ট ২০২২, ১১ মহররম ১৪৪৪

পরিবেশ ও জীববৈচিত্র্য

রামেক হাসপাতাল চত্বর থেকে পানকৌড়ি উদ্ধার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
রামেক হাসপাতাল চত্বর থেকে পানকৌড়ি উদ্ধার

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতাল চত্বর থেকে একটি পানকৌড়ি উদ্ধার করেছে বন বিভাগের কর্মকর্তারা। রামেক হাসপাতালের ১৭ নম্বর করোনা ওয়ার্ডের সামনের গাছ থেকে শনিবার (১০ জুলাই) বিকেলে তিনটি পানকৌড়ির বাচ্চা মাটিতে পড়ে যায়।

 

যার মধ্যে দু’টি রামেক হাসপাতালে কর্মরত নির্মাণ শ্রমিকরা নিয়ে যায়। একটি পড়ে থাকতে দেখেন আল-ফাত্তা সামাদ নামে এক সাংবাদিক। এ সময় তিনি চ্যানেল টুয়েন্টি ফোর’র ব্যুরো প্রধান আবরার সাইরের সহযোগিতায় বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের পরিদর্শক মো. জাহাঙ্গীরের সঙ্গে যোগাযোগ করেন। এরপর তিনি তাৎক্ষণিক ব্যবস্থা নেন এবং বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের জুনিয়র ওয়ার লাইফ স্কাউট সোহেল রানা ও ফাহমিদ হক চৌধুরী পানকৌড়িটি উদ্ধার করে। পরে প্রয়োজনীয় সেবা দেওয়া হয়।  

উদ্ধারকৃত পানকৌড়িটি বর্তমানে রাজশাহী বন্যপ্রাণী ও পরিচর্যা কেন্দ্রে নেওয়া হয়েছে। সেখানে চিকিৎসা চলছে। সুস্থ হলে উপযুক্ত পরিবেশে তাকে অবমুক্ত করে দেওয়া হবে বলে জানিয়েছেন বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের পরিদর্শক মো. জাহাঙ্গীর।  

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa