ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

পরিবেশ ও জীববৈচিত্র্য

রানীশংকৈলে নীলগাইয়ের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০২ ঘণ্টা, জুলাই ২, ২০২১
রানীশংকৈলে নীলগাইয়ের মৃত্যু

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলার ধর্মগড় ইউনিয়নের মুক্তার বস্তি থেকে একটি মৃত নীলগাই উদ্ধার করেছে উপজেলা প্রশাসন।

শুক্রবার (২ জুলাই) দুপুরে স্থানীয়রা ধরার চেষ্টা করলে ছোটাছুটি করতে করতে এক সময় লাফ দিয়ে পড়ে গিয়ে মারা যায় প্রাণীটি।

স্থানীয় সূত্রে জানা যায়, নীলগাইটি কয়েক দিন ধরেই এলাকায় ঘোরাঘুরি করছিল। শুক্রবার দুপুরের দিকে মুক্তার বস্তির আশপাশেই ছিল। স্থানীয়রা ধরার চেষ্টা করলে পশুটি ছোটাছুটি করতে থাকে। ওই গ্রামের হামিদুর রহমান নামে এক ব্যক্তির নির্মাণাধীন ঘরের জানালা দিয়ে লাফ দিয়ে ভেতরে পড়ে গিয়ে অচেতন হয়ে পড়ে নীলগাইটি। পরে স্থানীয় পশু চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিলেও নীলগাইটির মৃত্যু হয়।

রানীশংকৈল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) প্রীতম সাহা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নীলগাইটি সম্ভবত ধাওয়া খেয়ে আতঙ্কে স্ট্রোক করে মারা গেছে। আমরা উপজেলা প্রাণিসম্পদ ও বন বিভাগের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেব। প্রয়োজন হলে ময়নাতদন্ত করা হবে।

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, জুলাই ২, ২০২১
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa