ঢাকা, বুধবার, ১৩ শ্রাবণ ১৪২৮, ২৮ জুলাই ২০২১, ১৭ জিলহজ ১৪৪২

পরিবেশ ও জীববৈচিত্র্য

চাঁদপুরে পার্ক থেকে দুটি অজগরসহ বন্যপ্রাণী উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, জুন ১৫, ২০২১
চাঁদপুরে পার্ক থেকে দুটি অজগরসহ বন্যপ্রাণী উদ্ধার অজগর।

চাঁদপুর: চাঁদপুর সদর উপজেলার দু’টি মিনি পার্ক থেকে অবৈধভাবে প্রদর্শনীর জন্য রাখা দু’টি অজগর সাপ, পাঁচটি বানর ও একটি শকুন উদ্ধার করেছে বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিট (ডাব্লিউসিসিইউ)।

মঙ্গলবার (১৫ জুন) দুপুরে ডাব্লিউসিসিইউ এর পরিদর্শক অসিম মল্লিক ও আব্দুল্লাহ আস সাদিক এর নেতৃত্বে একটি টিম সদর উপজেলার আশিকাটি ইউনিয়নের ফাইভ স্টার শিশু পার্ক ও শাহমাহমুদপুর ইউনিয়নের কৃতিকুঞ্জ তিয়া পার্ক থেকে এসব প্রাণীগুলো উদ্ধার করে।

অভিযানে চাঁদপুর বন বিভাগের কর্মকর্তা মো. বিল্লাল হোসেনসহ অন্যরা সহযোগিতা করেন।

পরিদর্শক অসিম মল্লিক বাংলানিউজকে বলেন, দু’টি পার্কে অনুমতি ছাড়া এসব প্রার্ণী প্রদর্শনীর জন্য রাখা হয়েছে মর্মে সংবাদ পেয়ে আমরা অভিযানে আসি। এর মধ্যে ফাইভ স্টার পার্ক থেকে একটি অজগর, তিনটি বানর এবং কৃতিকুন্থ তিয়া পার্ক থেকে একটি অজগর, একটি শকুন ও দুটি বানর উদ্ধার করা হয়েছে।

তিনি আরো বলেন, দু’টি পার্ক মালিককে এভাবে অনুমতি ছাড়া বন্যপ্রাণী না রাখার জন্য সতর্ক করে দেওয়া হয়েছে। এসব প্রাণীগুলো গাজীপুর বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারী পার্কে রাখা হবে।

এর আগে গত ৩ এপ্রিল ফাইভ স্টার শিশু পার্কে অজগর ও বানরের যত্ন না নেয় এবং বন্যপ্রাণী সংরক্ষণে কোনো ধরনের লাইসেন্স না থাকায় মালিক পক্ষকে ভ্রাম্যমাণ আদালতে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। তারপরেও পার্ক কর্তৃপক্ষ প্রাণীগুলো বন বিভাগের কাছে হস্তান্তর করেননি।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, জুন ১৫, ২০২১
আরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa