ঢাকা, শুক্রবার, ৯ আশ্বিন ১৪২৮, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৫ সফর ১৪৪৩

পরিবেশ ও জীববৈচিত্র্য

খবর পেয়েও হনুমানটিকে বাঁচাতে এগিয়ে যায়নি কর্তৃপক্ষ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, জুন ৯, ২০২১
খবর পেয়েও হনুমানটিকে বাঁচাতে এগিয়ে যায়নি কর্তৃপক্ষ

টাঙ্গাইল: টাঙ্গাইলের গোপালপুর পৌর শহরের একটি বাড়িতে বিরল প্রজাতির একটি হনুমান আশঙ্কাজনক অবস্থায় পড়ে রয়েছে। ওই বাড়ির লোকজন হনুমানটি উদ্ধারের জন্য দুইদিন ধরে ৯৯৯ নম্বরে ফোন করেও কোনো সহযোগিতা পায়নি বলেও অভিযোগ করেছেন ব্যবসায়ী মো. মামুন মিয়া।

 

মামুন মিয়া ওই গ্রামের সহিরউদ্দিনের ছেলে। তিনি বলেন, কয়েকদিন আগে হঠাৎ করেই আমাদের বাড়িতে আসে হনুমানটি। খবর পেয়ে স্থানীয় লোকজনের ভিড় বাড়তে থাকে। কেউ কলা, কেউ পাউরুটিও খেতে দেয় হনুমানটিকে। দুইদিন আগে সোমবার (০৭ জুন) হনুমানটি গাছ থেকে মাটিতে নেমে আসে খাবার খাওয়ার জন্য। এসময় একটি কুকুর হনুমানটির পিঠে কামড় দেয়। এতে অসুস্থ হয়ে হনুমানটি। পরে আমরা হনুমানটির ক্ষত স্থানে ওষুধ লাগিয়ে দিই।

এরপর থেকে দুইদিন (মঙ্গলবার এবং বুধবার) ৯৯৯ নম্বরে ফোন দিয়েও কোনো সহায়তা পাচ্ছি না। এরমধ্যে বুধবার (৮ জুন) সকালে বৃষ্টিতে ভিজে হনুমানটি আরো অসুস্থ হয়ে পড়লে সেটি গাছ থেকে মাটিতে পড়ে যায়। এসময় স্থানীয় লোকজন হনুমানটিকে পলিথিন দিয়ে ঢেকে দেয়। তারা দ্রুত হনুমানটি উদ্ধার করে প্রয়োজনীয় চিকিৎসা সেবা দেওয়ার দাবি জানান।

এ বিষয়ে জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. রানা মিয়া বাংলানিউজকে জানান, বিষয়টি আমার জানা নেই। তবে প্রাণিটির চিকিৎসার জন্য উপজেলা প্রাণিসম্পদ থেকে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, জুন ০৯, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa