ঢাকা, শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

পরিবেশ ও জীববৈচিত্র্য

রাঙ্গাবালীতে উদ্ধারকৃত হরিণ ছেড়ে দেওয়া হবে সোনার চরে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, মে ২৮, ২০২১
রাঙ্গাবালীতে উদ্ধারকৃত হরিণ ছেড়ে দেওয়া হবে সোনার চরে

পটুয়াখালী: পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার দ্বীপ এলাকা চরমোন্তাজ থেকে একটি হরিণ উদ্ধার করা হয়েছে। হরিণটি উপজেলার সোনার চরের বনে ছেড়ে দেওয়া হবে বলে জানা গেছে।

 

বুধবার (২৬ মে) বিকেলে উপজেলার চরমোন্তাজ ইউনিয়নের চরবেস্টিন গ্রাম থেকে উদ্ধার করা হরিণটিকে বন বিভাগের চরমোন্তাজ রেঞ্জের অফিসে রেখে প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে। হরিণটি সম্পূর্ণ সুস্থ হওয়ার পর রাঙ্গাবালীর সোনার চরে ছেড়ে দেওয়া হবে।

বনবিভাগ জানা গেছে, ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে সৃষ্ট জলোচ্ছ্বাস-জোয়ারের পানিতে ভেসে বন থেকে চরমোন্তাজের লোকালয়ে চলে আসে হরিণটি। বুধবার বিকেলে চরবেস্টিন মাঝের চর গ্রামে ঢুকলে একটি কুকুর হরিণটিকে ধাওয়া করে। এসময় হরিণটি দৌড়ে একটি ঘরে ঢুকে পড়লে স্থানীয় লোকজন হরিণটি উদ্ধার করে চরমোন্তাজ বনবিভাগে হস্তান্তর করেন।

এ ব্যাপারে বনবিভাগের উপজেলার চরমোন্তাজ রেঞ্জ কর্মকর্তা নয়ন মেস্তুরী জানান, ধারণা করা হচ্ছে, ঘূর্ণিঝড় ইয়াসের কারণে হরিণটি বন থেকে লোকালয়ে ভেসে আসে। প্রাথমিক চিকিৎসা শেষে হরিণটিকে সোনারচর বনে অবমুক্ত করা হবে।

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, মে ২৮, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa