ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

পরিবেশ ও জীববৈচিত্র্য

জোয়ারের পানিতে ভেসে এলো মৃত হরিণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, মে ২৬, ২০২১
জোয়ারের পানিতে ভেসে এলো মৃত হরিণ

বাগেরহাট: বাগেরহাটের শরণখোলায় জোয়ারের পানিতে একটি মৃত হরিণ ভেসে এসেছে।  

বুধবার (২৬ মে) বিকেলে উপজেলার রাজেশ্বরের মোড় এলাকার চায়না প্রজেক্টের সামনে মৃত হরিণটি ভাসতে দেখে স্থানীয়রা টেনে মাটির ওপর রাখে।

স্থানীয় মো. ছানোয়ার হোসেন রিয়াদ বাংলানিউজকে বলেন, সুন্দরবনের দিক থেকে বুধবার বিকেলে রাজেশ্বরের মোড় এলাকায় একটি মৃত হরিণ ভেসে আসে। আমরা হরিণটিকে দেখে বন বিভাগকে খবর দিয়েছি। হরিণটি দেখে মনে হয়েছে কয়েকঘণ্টা আগেই মৃত্যু হয়েছে। হরিণটি তাজা ছিল। হরিণটির শরীরের কোথাও কোনো পচা ছিল না।

সুন্দরবন পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) জয়নাল আবেদিন বাংলানিউজকে বলেন, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে আমরা হরিণের মরদেহটি উদ্ধার করার জন্য লোক পাঠিয়েছি। হরিণটি মারা যাওয়ার কারণ এই মুহূর্তে বলা যাচ্ছে না। তবে আমরা মরদেহটি পরীক্ষা-নিরিক্ষা করে মৃত্যুর কারণ জানার চেষ্টা করা হবে।

ইয়াসের প্রভাবে সৃষ্ট জলোচ্ছ্বাসের প্রভাবে হরিণটি মারা গেছে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, বঙ্গোপসাগর ও নদ-নদীর পানি বেড়ে যাওয়ায় সুন্দরবনের অনেক জায়গা প্লাবিত হয়েছে। তবে এরফলে কোনো প্রাণী মারা গেছে কিনা বা কি পরিমাণ ক্ষতি হয়েছে তা আমরা পরে জানাব।

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, মে ২৬, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa