ঢাকা, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

পরিবেশ ও জীববৈচিত্র্য

পাটগ্রামে উদ্ধার অজগরটি শালবনে অবমুক্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, মে ২৪, ২০২১
পাটগ্রামে উদ্ধার অজগরটি শালবনে অবমুক্ত অজগর। ছবি: বাংলানিউজ

লালমনিরহাট: লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় ভারতীয় সীমান্তবর্তী গ্রাম থেকে উদ্ধার হওয়া প্রায় ৮ ফুট লম্বা অজগর সাপটি শালবনে অবমুক্ত করা হয়েছে।  

সোমবার (২৪ মে) দুপুরে পাটগ্রাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

রোববার (২৩ মে) রাতে জেলার হাতীবান্ধা উপজেলার নওদাবাস এলাকার ইকোট্যুরিজম শালবনে সাপটি অবমুক্ত করা হয়।  এর আগে একই দিন দুপুরে উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের বুড়িরবাড়ী এলাকা থেকে সাপটি উদ্ধার করা হয়।  

স্থানীয়রা জানায়,  বুড়িরবাড়ী এলাকার কৃষক লুতু মিয়া তার জমিতে ভুট্টা রোপণ করেন। কষ্টার্জিত ফসল যেন নষ্ট না হয় তাই ক্ষেতের চারদিকে জাল দিয়ে বেড়া দিয়ে দেন। রোববার সেই জালে আটকা পড়ে অজগরটি। পরে ক্ষেত দেখতে গিয়ে সাপটিকে জালে আটকে থাকতে দেখে কৌশলে সেটিকে একটি খাঁচায় বন্দি করেন লুতু মিয়া। খবর পেয়ে থানা পুলিশ, স্থানীয় প্রাণিসম্পদ বিভাগ ও বন বিভাগের লোকজন ঘটনাস্থলে যান। সাপটি প্রায় ৮ ফুট লম্বা এবং ওজন প্রায় ৬ কেজি।

ওসি ওমর ফারুক জানান, রোববার অজগরটি উদ্ধার করে বন বিভাগের রংপুর রেঞ্জের কাছে হস্তান্তর করা হয়। এরপর বন বিভাগ ওইদিন রাতেই সাপটিকে হাতীবান্ধা উপজেলার ইকোট্যুরিজম শালবনে অবমুক্ত করেন।  

** পাটগ্রামে ৮ ফুট লম্বা অজগর উদ্ধার

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, মে ২৪, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa