ঢাকা, বুধবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১০ আগস্ট ২০২২, ১১ মহররম ১৪৪৪

পরিবেশ ও জীববৈচিত্র্য

ধানক্ষেত থেকে উদ্ধার বনবিড়ালের ৩ ছানা জঙ্গলে অবমুক্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩২ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২১
ধানক্ষেত থেকে উদ্ধার বনবিড়ালের ৩ ছানা জঙ্গলে অবমুক্ত ...

কুড়িগ্রাম: কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার সীমান্তবর্তী অনন্তপুর গ্রামের কাউয়াডুবির দোলায় ধান কাটার সময় ক্ষেত থেকে ৩টি বনবিড়ালের ছানা উদ্ধার করে শ্রমিকরা।

পরে বনবিড়ালের ছানাগুলো সোমবার (২৬ এপ্রিল) বিকেলে জঙ্গলে অবমুক্ত করেছে স্থানীয়রা।

ফুলবাড়ী উপজেলার সীমান্তবর্তী কাশিপুর ইউনিয়নের অনন্তপুর গ্রামে সোমবার দুপুরে বনবিড়ালের ছানা ধরার খবর ছড়িয়ে পড়লে ছানাগুলো দেখার জন্য শ্রমিক রফিকুলের বাড়িতে মানুষ ভিড় জমায়।

স্থানীয় সূত্রে জানা যায়, প্রায় ২০ জনের একটি শ্রমিকের দল অনন্তপুর কাউয়া ডুবির দোলা এলাকায় ইদ্রিস হাজির ক্ষেতের ধান কাটার সময় ছানাগুলোকে দেখতে পায়। পরে শ্রমিক রফিকুল ইসলাম কয়েকজনকে সঙ্গে নিয়ে ছানা তিনটিকে ধরে ফেলেন। এরপর বনবিভাগের কর্মকর্তাকে খবর দেওয়া হয়।

বিকেলে ফুলবাড়ী উপজেলা বনবিভাগের কর্মকর্তার পরামর্শে অনন্তপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল মান্নান সহ স্থানীয়রা বনবিড়ালের ছানাগুলোকে জঙ্গলে অবমুক্ত করেন।

ফুলবাড়ী উপজেলা বন বিভাগ কর্মকর্তা নবীর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে জানান, উদ্ধার করা বনবিড়ালের ছানাগুলোকে ওই এলাকার পার্শ্ববর্তী জঙ্গলে অবমুক্ত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০০৩১ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২১
এফইএস/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa