ঢাকা, বৃহস্পতিবার, ১ বৈশাখ ১৪২৮, ১৫ এপ্রিল ২০২১, ০২ রমজান ১৪৪২

পরিবেশ ও জীববৈচিত্র্য

পশুর নদী থেকে হরিণ উদ্ধার, করমজলে অবমুক্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, মার্চ ২৯, ২০২১
পশুর নদী থেকে হরিণ উদ্ধার, করমজলে অবমুক্ত উদ্ধার হওয়া হরিণ।

বাগেরহাট: বাগেরহাটের মোংলার পশুর নদী থেকে ভাসমান অবস্থায় একটি জীবিত হরিণ উদ্ধার করা হয়েছে। সোমবার (২৯ মার্চ) বিকেলে স্থানীয় জেলেরা মোংলা উপজেলার জয়মনির ঘোল এলাকার নদী থেকে হরিণটি উদ্ধার করে।

পরে হরিণটি বন বিভাগের লোকেরা সুন্দরবনের করমজলে অবমুক্ত করে।

সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) এনামুল হক বলেন, জয়মনির ঘোল এলাকার নদী থেকে স্থানীয় জেলেরা একটি হরিণ উদ্ধার করেছে। পরে আমাদের খবর দিলে আমরা হরিণটি নিয়ে এসে করমজল বন্যপ্রাণি প্রজনন কেন্দ্রে পাঠিয়েছি।

করমজল বন্যপ্রাণি প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা আজাদ কবির বলেন, চাঁদপাই রেঞ্জের বনরক্ষীরা আমাদের কাছে একটি হরিণ হস্তান্তর করেছে। হরিণটি একটু দুর্বল ছিল। আমরা প্রাথমিক চিকিৎসা দিয়ে সুস্থ করে সুন্দরবনের প্রাকৃতিক পরিবেশে অবমুক্ত করেছি।

আজাদ কবির আরও বলেন, বাঘের তারা খেলে বাঁচার জন্য যেকোন হরিণ দিগবিদিক দৌড় শুরু করে। তখন সামনে নদী থাকলেও হরিণ নদীতে ঝাঁপ দেয়। এই হরিণটিও হয়ত বাঘের তারা খেয়ে নদীতে লাফিয়ে পড়েছে। পরে স্রোতের টানে জয়মনির ঘোলের দিকে ভেসে গেছে।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa