ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

পরিবেশ ও জীববৈচিত্র্য

দোকানের ক্যাশ বাক্সে ঢুকে প্রাণ গেল গন্ধগোকুলের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, মার্চ ২৯, ২০২১
দোকানের ক্যাশ বাক্সে ঢুকে প্রাণ গেল গন্ধগোকুলের মৃত গন্ধগোকুল

বাগেরহাট: বাগেরহাটে একটি দোকানের ক্যাশ বাক্সে ঢুকে বের হওয়ার সময় গলা আটকে মৃত্যু হয়েছে একটি গন্ধগোকুলের (শাইরাল)। সোমবার (২৯ মার্চ) সকালে বাগেরহাট শহরের মিঠাপুকুরপাড়স্থ বেলালের চায়ের দোকানে এ ঘটনা ঘটে।

চা দোকানি বেলাল বলেন, সকালে এসে দোকান খুলে দেখি ভেতরে একটি গন্ধগোকুল রয়েছে। আমাকে দেখে ভয়ে ক্যাশ বাক্সে ঢুকে পড়ে। আমরা বের করার চেষ্টা করি, কিন্তু গন্ধগোকুলটি তক্তার ফাঁকা দিয়ে মাথা ঢুকিয়ে বের হওয়ার চেষ্টা করলে গলা আটকে যায়। একপর্যায়ে সেটি মারা যায়।

সুন্দরবন পূর্ব বন বিভাগের সদর রেঞ্জার মো. নুরুজ্জামান বলেন, গন্ধগোকুলটি যদি জীবিত থাকত তাহলে আমরা উদ্ধার করতাম। অসুস্থ থাকলেও উদ্ধার করে চিকিৎসা করাতাম। যেহেতু মারা গেছে, স্থানীয়দের সঙ্গে যোগাযোগ করে মাটিচাপা দেওয়ার ব্যবস্থা করার কথা বলেন তিনি।

মৃত গন্ধগোকুলটি দুই ফুট লম্বা লেজসহ প্রায় চার ফুট লম্বা। এটি গন্ধগোকুলের বাচ্চা বলে মন্তব্য করেছেন স্থানীয়রা। এটিকে স্থানীয়ভাবে শাইরাল বলে। এর ইংরেজি নাম- সিভিট। এটি ক্যাটস্ আই প্রজাতির তাই চোখের উপর আলো পড়লে দেখতে পায় না।  

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, মার্চ ২৯, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa