ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

পরিবেশ ও জীববৈচিত্র্য

বিড়ালের জন্য ‘ফস্টার হোম’ হলো রাজশাহীতে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২১
বিড়ালের জন্য ‘ফস্টার হোম’ হলো রাজশাহীতে

রাজশাহী: রাজশাহী মহানগরের বহরমপুর এলাকায় যাত্রা শুরু করলো বিড়ালের জন্য ফস্টার হোম। ‘কিটিক্যাট’ নামে এ প্রতিষ্ঠানটি গড়ে তুলেছেন এনএনজিআর আশিকুর রসুল, নাদিম আদনান শামস ও প্রসেনজিৎ কুমার নামে তিনজন উদ্যোক্তা।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় প্রতিষ্ঠানটির উদ্বোধন করা হয়েছে।

প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা। উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্রপ সায়েন্স বিভাগের প্রভাষক রিজভী আহমেদ ভূঁইয়া ও মহানগরের ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন।

এখন থেকে রাজশাহীতে যারা বিড়াল লালন-পালন করেন তারা যেকোনো সময় তাদের পোষা প্রাণীটিকে সাময়িক সময়ের জন্য এ কিটিক্যাটে রেখে যেতে পারবেন। তবে এজন্য সার্ভিস চার্জ পরিশোধ করতে হবে। আর অতিথি বিড়ালের জন্য কিটিক্যাটে রয়েছে আলাদা আলাদা প্রসস্থ খাঁচা ও ইনডোর-আউটডোর প্লে গ্রাউন্ড।

ব্যতিক্রমী এ প্রতিষ্ঠানটিতে সপ্তাহে সাতদিন রাত-দিন ২৪ ঘণ্টাই খোলা থাকবে। এখানে সব সময়ই বিড়ালকে যত্ম সহকারে রাখা হবে।

কিটিক্যাটে বিড়ালের জন্য আমদানি করা খাবারও কিনতে পাওয়া যাবে।

এছাড়া প্রিয় বিড়ালের জন্য হরেক রকমের খেলনাও পাওয়া যাবে এখানে। রয়েছে বিড়ালের চিকিৎসারও ব্যবস্থা। বেড়াল ছাড়াও অভিজ্ঞ পশু চিকিৎসককে দিয়ে এখানে পোষা কুকুরকে ভ্যাকসিন দেওয়ারও ব্যবস্থা আছে।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২১
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa