ঢাকা, মঙ্গলবার, ২৪ ফাল্গুন ১৪২৭, ০৯ মার্চ ২০২১, ২৪ রজব ১৪৪২

পরিবেশ ও জীববৈচিত্র্য

রাজৈরে ৩৭টি কচ্ছপ উদ্ধার, আটক ১ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
রাজৈরে ৩৭টি কচ্ছপ উদ্ধার, আটক ১  উদ্ধার করা কচ্ছপ। ছবি: বাংলানিউজ

মাদারীপুর: মাদারীপুরে ৩৭টি কচ্ছপ উদ্ধার করে অবমুক্ত করেছে রাজৈর উপজেলা বনবিভাগ। শনিবার (৩০ জানুয়ারি) দুপুরে কচ্ছপগুলোকে উপজেলার দুটি পুকুরে অবমুক্ত করা হয়।

এর আগে রাজৈর উপজেলার কদমবাড়ী ইউনিয়নের কদমবাড়ী এলাকার ভবতোষ সরকার (৪০) নামে এক ব্যক্তির বাড়ি থেকে এ কচ্ছপগুলো উদ্ধার করে বন বিভাগের একটি দল। এ সময় কচ্ছপের ৮৮টি খোলসও জব্দ করা হয় ওই বাড়ি থেকে।

রাজৈর উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে খুলনা বন বিভাগের একটি দল রাজৈর উপজেলার কদমবাড়ী এলাকার ভবোতোষ সরকারের বাড়িতে অভিযান চালিয়ে ৬০ কেজি ওজনের ৩৭টি কচ্ছপ এবং ৮৮টি খোলস উদ্ধার করে। উপজেলা বন বিভাগ ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় ভবোতোষকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজা দেওয়া হয়। পরে কচ্ছপগুলোকে উপজেলার দুটি পুকুরে অবমুক্ত করা হয়। কয়েকটি কচ্ছপ প্রায় ৩ কেজির বেশি ওজনের ছিল বলেও জানায় উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আনিসুজ্জামান জানান, বন বিভাগ কচ্ছপসহ এক জনকে আটক করে নিয়ে আসে। এরপর ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটক ব্যক্তিকে ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয় এবং কচ্ছগুলোকে উপজেলার দুটি পুকুরে অবমুক্ত করা হয়।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa