ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

পরিবেশ ও জীববৈচিত্র্য

কুড়িগ্রামে শৈতপ্রবাহে জনজীবন বিপর্যস্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২১
কুড়িগ্রামে শৈতপ্রবাহে জনজীবন বিপর্যস্ত কুয়াশাচ্ছন্ন এলাকা। ছবি: বাংলানিউজ

কুড়িগ্রাম: মৃদু শৈত্য প্রবাহের কবলে গত দুইদিন ধরে সুর্যের দেখা না পাওয়ায় তীব্র শীত ও কনকনে ঠাণ্ডায় স্থবির হয়ে পড়েছে কুড়িগ্রামের জনজীবন।

বুধবার (১৩ জানুয়ারি) সকাল ৯টার দিকে জেলার সর্বনিম্ন তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে কুড়িগ্রামের রাজারহাট কৃষি গবেষণা ও আবহওয়া পর্যক্ষেণাগারে।

কুড়িগ্রাম অঞ্চলের ওপর দিয়ে মৃদু শৈতপ্রবাহ বয়ে যাওয়ায় দিনভর ঘন-কুয়াশা চাদরে ঢেকে থাকছে প্রকৃতি। সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে টিপ টিপ বৃষ্টির মতো ঘন কুয়াশা পড়তে থাকায় বাড়ছে ঠাণ্ডার প্রকোপ।

এই পরিস্থিতিতে গরম কাপড়ের স্বল্পতায় চরম দুর্ভোগে পড়েছেন কুড়িগ্রামের নদ-নদীর অববাহিকার ৪ শতাধিক চরাঞ্চলে বসবাসকারী হতদরিদ্র মানুষজন। সরকারি-বেসরকারিভাবে শীতবস্ত্র বিতরণ করা হলেও অনেকের ভাগ্যে মিলছে না।

কুড়িগ্রামের রাজারহাট উপজেলার কৃষি আবহাওয়া পর্যবেক্ষণাগারের জৈষ্ঠ্য পর্যবেক্ষক সুবল চন্দ্র সরকার বাংলানিউজকে জানান, এই অঞ্চলের ওপর দিয়ে মৃদ্যু শৈতপ্রবাহ বয়ে যাওয়ায় শীত বেড়েছে। বুধবার সকালে এই অঞ্চলের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ ডিগ্রি সেলসিয়াস। আকাশে মেঘ থাকায় শীতের তীব্রতা থাকছে। শৈতপ্রবাহ আরও তিন চার দিন বিরাজ করতে পারে বলো জানান তিনি।

বাংলাদশে সময়: ১৪২৭ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২১
এফইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa