ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

পরিবেশ ও জীববৈচিত্র্য

নাটোরে বিলুপ্তপ্রায় দুটি গন্ধগোকুল অবমুক্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৫ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২১
নাটোরে বিলুপ্তপ্রায় দুটি গন্ধগোকুল অবমুক্ত

নাটোর: নাটোরের বড়াইগ্রাম পৌরসভার রয়না এলাকায় বিলুপ্তপ্রায় দুটি গন্ধগোকুল অবমুক্ত করা হয়েছে। বৃহস্পতিবার (০৭ জানুয়ারি) বিকেলে উপজেলার রয়না মোড় এলাকার একটি বেসরকারি সংস্থার অফিসে আটকে পড়া অবস্থায় উদ্ধার করা হয়।

পরে প্রাণী দুটিকে পাশের একটি জঙ্গলে অবমুক্ত করা হয়।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার গন্ধগোকুল দুটি রয়না মোড়ে বন্ধ থাকা জাতীয় তরুণ সংঘ (জেটিএস) কার্যালয়ে ঢুকে আর বের হতে পারেনি। এ সময় স্থানীয় তরুণরা প্রাণী দুটি উদ্ধার করে। পরে এলাকাবাসীর সহযোগিতায় গন্ধগোকুল দুটি পাশের জঙ্গলে অবমুক্ত করা হয়। এ সময় বড়াইগ্রাম পৌরসভার ৯ নং ওয়ার্ড কাউন্সিলর জয়নাল আবেদীন চান্দু, বড়াইগ্রাম উপজেলা প্রেসক্লাব সভাপতি যুগান্তর প্রতিনিধি অহিদুল হক, যুগ্ম সম্পাদক মোহাম্মদ আলী গাজী, সমাজসেবক গোলাম মোস্তফা তারা ও রবিউল করিম উপস্থিত ছিলেন।

রাজশাহী বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বন্যপ্রাণী পরিদর্শক মো. জাহাঙ্গীর কবির বাংলানিউজকে জানান, এ প্রাণীর নাম গন্ধগোকুল। এরা নিশাচর প্রাণী, মূলত এরা ফল খেকো হলেও কীটপতঙ্গ ও শামুক খেয়ে জীবনযাপন করে। এছাড়া এরা ইঁদুর খেয়ে ফসলের উপকার করে।

বাংলাদেশ সময়: ০৬০৪ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa